Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

কী আলোচনা হলো স্বরাষ্ট্রমন্ত্রী-হেফাজত নেতাদের বৈঠকে

নিজস্ব প্রতিবেদক

এপ্রিল ১৯, ২০২১, ০৭:০৫ পিএম


কী আলোচনা হলো স্বরাষ্ট্রমন্ত্রী-হেফাজত নেতাদের বৈঠকে

হেফাজত নেতাদের চলমান গ্রেপ্তারের মধ্যেই সোমবার (১৯ এপ্রিল) রাত ১০টার দিকে স্বরাষ্ট্রমন্ত্রীর ধানমন্ডির বাসায় বৈঠক করেছেন সংগঠনটির শীর্ষ কয়েকজন নেতা।

সংঘাতে না জড়াতে নেতাকর্মীদের নির্দেশনা হেফাজতে ইসলামের আমির জুনাইদ বাবুনগরী যখন দিচ্ছেন, তখন গণগ্রেপ্তারের বন্ধের দাবি জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালেরর সঙ্গে দেখা করেছেন সংগঠনটির মহাসচিব নুরুল ইসলাম।

এসময় তার সঙ্গে ছিলেন মাহফুজুল হক ও আতাউল্লাহ হাফেজ্জীসহ বেশ কয়েকজন।
 
হেফাজত নেতাদের দেখা করার বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী গণমাধ্যমকে বলেন, হেফাজত নেতাদের যাতে গণগ্রেপ্তার না করা হয় সেই জন্য সংগঠনটির শীর্ষ কয়েকজন নেতা আমার সঙ্গে দেখা করেছিলো। আমি তাদের বলেছি, কোনো গণগ্রেপ্তার হচ্ছে না। যারা অপরাধের সঙ্গে জড়িত, ঠিক তাদের গ্রেপ্তার করা হচ্ছে। এছাড়া কামরাঙ্গীরচর হাফেজ্জী হুজুরের ছেলে মাদ্রাসা খুলে দেয়ার কথা বলেছেন। এছাড়া আর কোনো আলোচনা হয়নি।
 
স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকের বিষয়ে হেফাজত নেতা মাওলানা আতাউল্লাহ আমিন গণমাধ্যমকে বলেন, দেশের সার্বিক পরিস্থিতি তুলে ধরার জন্যই মহাসচিব মন্ত্রীর সঙ্গে দেখা করেছেন। এবিষয়ে হেফাজত থেকে কোনো সংবাদ বিজ্ঞপ্তি দেয়া হবে না।

সরেজমিনে দেখা গেছে, স্বরাষ্ট্রমন্ত্রীর বাসা থেকে বের হয়ে আসার পর গেটের সামনে দাঁড়িয়ে কিছুক্ষণ কথা বলেন হেফাজত নেতারা। তবে তারা সাংবাদিকদের সঙ্গে কথা বলতে অনীহা প্রকাশ করেন।

হেফাজতের মহাসচিব নূরুল ইসলাম জিহাদি বলেন, আমি অসুস্থ। কথা বলতে পারছি না। মন্ত্রীর সঙ্গে দেখা করে আমরা একটু কথা বলেছি। এর বিষয়ে কিছু বলতে পারবো না।

বৈঠকে অংশ নেয়া হেফাজতের শীর্ষ নেতাদের মধ্যে ছিলেন-দলটির নায়েবে আমীর মাওলানা আতাউল্লাহ হাফেজী, হেফাজতের মহাসচিব নূরুল ইসলাম জেহাদী, মামুনুল হকের ভাই বেফাকের মহাসচিব মাওলানা মাহফুজুল হক, অধ্যক্ষ মিজানুর রহমান (দেওনার পীর), মাওলানা হাবিবুল্লাহ সিরাজী প্রমুখ।

এসময় ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারাও উপস্থিত ছিলেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

প্রসঙ্গত, গত মাসের শেষ দিকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সফর ঘিরে হেফাজতের বিক্ষোভ ও হরতাল থেকে ঢাকা, নারায়ণগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, চট্টগ্রামে সহিংসতা ছড়িয়েছিল, যাতে কয়েকজন নিহত হয়। ওই ঘটনার পর পুরনো বিভিন্ন মামলায় হেফাজতের বেশ কয়েকজন কেন্দ্রীয় নেতা সম্প্রতি গ্রেপ্তার হয়েছেন।

আমারসংবাদ/এআই