Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

ভাসানচর নিয়ে আল জাজিরার প্রতিবেদন মিথ্যা: পররাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি

এপ্রিল ২০, ২০২১, ১১:৪৫ এএম


ভাসানচর নিয়ে আল জাজিরার প্রতিবেদন মিথ্যা: পররাষ্ট্রমন্ত্রী

ভাসানচর বিষয়ে আল জাজিরার সর্বশেষ প্রতিবেদনকে ‘মিথ্যা’ বলে আখ্যায়িত করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন। প্রতিবেদনটি ভুল তথ্যের ওপর ভিত্তি করে তৈরি এবং এটি মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশগুলোর প্রতি প্রতিহিংসার একটি অংশ বলেও মন্তব্য করেছেন তিনি।

মঙ্গলবার পররাষ্ট্রমন্ত্রী ইউএনবিকে বলেন, ‘তারা প্রথম দিন থেকেই এটি করছে। তাদের উদ্দেশ্য মানুষকে মিথ্যা তথ্য দিয়ে বিভ্রান্ত করা। এটি যেকোনো মুসলিম সরকারের প্রতি আল জাজিরার প্রতিহিংসাপরায়ণ দৃষ্টিভঙ্গি। বিশেষত যেসব দেশ ভালো করছে তাদের বিরুদ্ধে।’

এর আগে আল জাজিরার এক প্রতিবেদনে সাহায্য সংস্থাগুলোকে সতর্ক করে বলা হয়, ঘূর্ণিঝড়ের মৌসুম সন্নিকটে, সেইসাথে ভাসানচরের একদল রোহিঙ্গা শরণার্থী তীব্র ঝড়ের কবলে পড়ে আটকা পড়তে পারে এবং সেখানে খাদ্য সংকট দেখা দিতে পারে।

এ প্রসঙ্গে পররাষ্ট্রমন্ত্রী বলেন, প্রতিবেদনে কিছু ব্যক্তির সাক্ষাৎকার নেয়া হয়েছে এবং তাদের মুখ ঢাকা ছিল। মিথ্যা খবর প্রচারই তাদের কাজ। সুতরাং, এ সম্পর্কে কিছু বলার নেই।

অন্যদিকে ভাসানচরের প্রযুক্তিগত দলের পর্যবেক্ষণ সম্পর্কে এক প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘তাদের পর্যবেক্ষণ খুব ভালো ও ইতিবাচক। সংক্ষেপে, তারা একটি ইতিবাচক পর্যবেক্ষণ দিয়েছে।’

আমারসংবাদ/আরএস