Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

আনভীর ছাড়া দেশ ছাড়লেন পরিবারের ৮ সদস্য

নিজস্ব প্রতিবেদক

এপ্রিল ২৯, ২০২১, ০৫:৫৫ পিএম


আনভীর ছাড়া দেশ ছাড়লেন পরিবারের ৮ সদস্য

ঢাকার গুলশানে এক তরুণীকে 'আত্মহত্যার প্ররোচনা' দেয়ার অভিযোগে দায়ের করা মামলায় বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরের স্ত্রী-সন্তানসহ পরিবারের ৮ সদস্য দেশ ছেড়েছেন। আনভীরের বিরুদ্ধে মামলা হওয়ার তিন দিনের মাথায় তারা দেশ ছাড়লেন।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) রাতে তারা দেশ ছেড়েছেন বলে বিমানবন্দরের একটি বিশ্বস্ত সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্রে আরও জানা যায়, তারা গত ২৭ এপ্রিল দেশের বাইরে যাওয়ার আবেদন করে একটি ফ্লাইটের অনুমোদন চান। তবে মামলা সংক্রান্ত জটিলতার কারণে (বৃহস্পতিবার) একটি চার্টার্ড ফ্লাইটের অনুমোদন দেয়া হয়। সেই সঙ্গে ইমিগ্রেশনকে জানিয়ে দেয়া হয় যাদের দেশত্যাগে নিষেধাজ্ঞা আছে তারা ছাড়া অন্যরা যেতে পারবেন।

উল্লেখ্য, গত সোমবার রাতে গুলশানের একটি ভবনের ফ্ল্যাট থেকে মুনিয়ার ঝুলন্ত লাশ উদ্ধারের পর বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীরের বিরুদ্ধে ‘আত্মহত্যায় প্ররোচনার’ অভিযোগে মামলা করে এই তরুণীর পরিবার।  

এজাহারে বলা হয়েছে, সায়েম সোবহান আনভীর ‘বিয়ের প্রলোভন’ দেখিয়ে মুনিয়ার সঙ্গে সম্পর্ক গড়ে তুলেছিলেন। কিন্তু বিয়ে না করে তিনি উল্টো ‘হুমকি’ দিয়েছিলেন মুনিয়াকে।

‘আত্মহত্যায় প্ররোচনার’ মামলা করলেও মুনিয়ার বড় বোন মামলার বাদী নুসরাত জাহান বলে আসছেন, এটা আত্মহত্যা, নাকি হত্যা- সেটা তদন্তেই বেরিয়ে আসবে।

এজাহারে তিনি লিখেছেন, মুনিয়ার দেহ শোবার ঘরের সিলিং ফ্যান থেকে ওড়না প্যাঁচানো অবস্থায় ঝুলছিল। পা ‘খাটের উপর লাগানো এবং সামান্য বাঁকানো’ অবস্থায় ছিল।

আমারসংবাদ/এআই