Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

ঈদ শেষে ঢাকামুখী যাত্রীদের চাপ

নিজস্ব প্রতিবেদক

মে ১৫, ২০২১, ০৬:১৫ এএম


ঈদ শেষে ঢাকামুখী যাত্রীদের চাপ

ঈদ শেষে রাজধানী ঢাকায় কর্মস্থলে ফিরতে শুরু করেছে মানুষ। ঈদের পরদিন শনিবার (১৫ মে) পরিবার-পরিজনের সঙ্গে ঈদ উদযাপন শেষে আগেভাগেই রাজধানী ঢাকার কর্মস্থলে ফিরতে শুরু করেছেন তারা।

অন্যদিকে ঈদের আগে বাড়ি ফিরতে না পারা অনেক যাত্রী আবার ঈদের পরদিন শনিবারও বাড়িতে ফিরছেন। এতে শিমুলিয়া-বাংলাবাজারে উভয়মুখী যাত্রীদের চাপ দেখা দিয়েছে।

তবে তাদের প্রায় কারো মুখেই মাস্ক দেখা যায়নি। কেউ হাতে রেখেছেন তা, কারো থুতনির নিচে। সামাজিক দূরত্ব মানার বিষয়টি চিন্তাও করতে পারছিলেন না সাধারণ যাত্রীরা। প্রায় সব ঘাটেই যাত্রীদের প্রচণ্ড ভিড় চোখে পড়েছে।  

ঘাটে দায়িত্বরত পুলিশ, বিআইডব্লিউটিএ কর্মচারী ও দোকানীরা বলছিলেন, সাধারণত ঈদের পরের দিন এভাবে যাত্রীর স্রোত দেখা যায় না। কিন্তু যখন মানুষের যাতায়াতে নিষেধাজ্ঞা রয়েছে, তখনই ঈদের পরের দিনও দেখা যাচ্ছে ঘরমুখো মানুষের উপচে পড়া ভিড়।

 বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) প্রফুল্ল চৌহান গণমাধ্যমকে জানান, সকাল থেকে ১৫টি ফেরি চলাচল করছে। প্রত্যেকটিতে বিপুল যাত্রী ও যানবাহন পারাপার করছেন তারা।

তিনি আরও বলেন, সকালের দিকে যাত্রীদের অত্যধিক চাপ থাকায় অন্তত পাঁচটি ফেরি শুধু যাত্রী নিয়ে বাংলাবাজার ঘাটের উদ্দেশে ছেড়ে গেছে। বাংলাবাজার ঘাট থেকেও প্রচুর যাত্রী নিয়ে প্রত্যেকটি ফিরেছে শিমুলিয়ায়। নদীর দুই পাড়েই যাত্রীর চাপ আছে।

প্রফুল্ল বলেন, ‘কিছু মানুষ যারা ঈদে বাড়ি যেতে পারেননি, তারা বাড়ি যাচ্ছেন। আবার কিছু মানুষ ঈদ করে আগেভাগে ঢাকা ফিরছেন। সেজন্যই উভয় পাড়ে যাত্রীর ভিড় বাড়ছে।’

আমারসংবাদ/এআই