Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

মঙ্গলবার থেকে লঞ্চ-স্পিডবোট চলাচল বন্ধ: বিআইডব্লিউটিএ

নিজস্ব প্রতিবেদক

জুন ২১, ২০২১, ০১:০৫ পিএম


মঙ্গলবার থেকে লঞ্চ-স্পিডবোট চলাচল বন্ধ: বিআইডব্লিউটিএ

করোনা সংক্রমণ হঠাৎ বেড়ে যাওয়ায় দেশের সাত জেলায় কঠোর লকডাউনের ঘোষণা দিয়েছে সরকার। মঙ্গলবার (২২ জুন) সকাল ৬টা থেকে ৩০ জুন মধ্যরাত পর্যন্ত এই নিষেধাজ্ঞা কার্যকর হবে। জেলাগুলো হলো- মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ, মুন্সীগঞ্জ, গাজীপুর, মাদারীপুর, রাজবাড়ী ও গোপালগঞ্জ।

লকডাউন ঘোষিত সাত জেলায় যাত্রীবাহী নৌযান মঙ্গলবার থেকে বন্ধ থাকবে। আরিচা, পাটুরিয়া ও মাওয়ায় লঞ্চ ও স্পিডবোট চলবে না। ফেরিতে শুধু পণ্যবাহী যানবহান পারাপার করা যাবে বলে সোমবার (২১ জুন) জানিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (​বিআইডব্লিউটিএ)।

উল্লেখ্য, করোনাভাইরাসের সংক্রমণ বাড়তে থাকায় ঢাকা বিভাগের সাত জেলায় আগামী নয় দিন জরুরি পরিষেবা ছাড়া সব ধরনের কার্যক্রম ও চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে সরকার। জরুরি সেবা ছাড়া সব কিছুই বন্ধ থাকবে। লকডাউনের সময়ে এই সাত জেলায় সার্বিক কার্যাবলি/চলাচল (জনসাধারণের চলাচলসহ) বন্ধ থাকবে। 

তবে আইন-শৃঙ্খলা ও জরুরি পরিষেবা, যেমন-কৃষি উপকরণ (সার, বীজ, কীটনাশক, কৃষি যন্ত্রপাতি ইত্যাদি), খাদ্যশস্য ও খাদ্যদ্রব্য পরিবহন, ত্রাণ বিতরণ, স্বাস্থ্য সেবা, কোভিড-১৯ টিকা প্রদান, বিদ্যুৎ, পানি, গ্যাস/জ্বালানি, ফায়ার সার্ভিস, বন্দরসমূহের (নদীবন্দর) কার্যক্রম, টেলিফোন ও ইন্টারনেট (সরকারি-বেসরকারি), গণমাধ্যম (প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া), বেসরকারি নিরাপত্তা ব্যবস্থা, ডাক সেবাসহ অন্যান্য জরুরি ও অত্যাবশ্যকীয় পণ্য ও সেবার সঙ্গে সংশ্লিষ্ট অফিস, তাদের কর্মচারী ও যানবাহন এবং পণ্যবাহী ট্রাক/লরি এ নিষেধাজ্ঞার আওতায় পড়বে না।

আমারসংবাদ/এআই