Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

কিছু বিচ্ছিন্ন ঘটনা ছাড়া ভোট শান্তিপূর্ণ হয়েছে: ইসি সচিব

নিজস্ব প্রতিবেদক

জুন ২১, ২০২১, ০১:৪০ পিএম


কিছু বিচ্ছিন্ন ঘটনা ছাড়া ভোট শান্তিপূর্ণ হয়েছে: ইসি সচিব

কিছু বিচ্ছিন্ন ঘটনা ছাড়া দেশের ২০৪টি ইউনিয়ন পরিষদে (ইউপি) শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে বলে দাবি করেছেন নির্বাচন কমিশনের (ইসি) সচিব হুমায়ুন কবীর। নির্বাচন কমিশন থেকে সারাদেশে অনুষ্ঠিত নির্বাচন মনিটরিং করা হয়েছে। বিভিন্ন গণমাধ্যমেক যেসব খবর প্রচারিত হয়েছে, তার ওপরে ভিত্তি করেও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। 

এছাড়া লক্ষীপুর-২ আসনের উপ নির্বাচন এবং ঝালকাঠি ও দিনাজপুরের সেতাবগঞ্জ পৌরসভা নির্বাচনও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে বলে তিনি দাবি করেন।

সোমবার (২১ জুন) সারাদেশের নির্বাচন শেষে আগারগাঁও নির্বাচন ভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন নির্বাচন কমিশনের (ইসি) সচিব হুমায়ুন কবীর। 

তিনি বলেন, ২০৪টি ইউপি নির্বাচনে কয়েকটি জায়গায় বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে, দু’জন নিহত হয়েছে। ভোলার চরফ্যাশন উপজেলার একটি কেন্দ্রের বাইরে দুই গ্রুপের সংঘর্ষে একজন এবং বরিশালের গৌরনদী উপজেলার ওয়ার্ডের একটি ভোটকেন্দ্রে জালভোট দেয়ার অভিযোগে একজনকে গ্রেপ্তার করাকে কেন্দ্র করে প্রতিপক্ষ প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে একজন নিহত হন। কোনো মৃত্যুই আমাদের কাম্য নয়। এছাড়া সব নির্বাচন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে
 
দুইজন নিহতের ঘটনায় আইনি ব্যবস্থা নেবেন কিনা এমন প্রশ্নের জবাবে সচিব বলেন, প্রার্থীরা নিজেদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ায় নিহতের ঘটনা ঘটেছে। কাজেই তারা এ বিষয়ে আইনি ব্যবস্থা নেবেন। তাছাড়া ঘটনার তদন্ত হলে এ বিষয়ে বিস্তারিত জানা যাবে।

এর আগে ২০৪টি ইউনিয়ন পরিষদে সোমবার (২১ জুন) সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়; একটানা চলে বিকাল ৪টা পর্যন্ত।

আমারসংবাদ/এআই