Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪,

সারাদেশে ‘শাটডাউন’, যা বললেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

জুন ২৪, ২০২১, ০২:৩৫ পিএম


সারাদেশে ‘শাটডাউন’, যা বললেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী

সারাদেশে প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ হঠাৎ বেড়ে গেছে। প্রতিদিনই আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছে। করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে সারাদেশে লকডাউনের পরিবর্তে শাটডাউনের প্রস্তুতি নিচ্ছে সরকার। 

ইতিমধ্যে এই অদৃশ্য ভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়া ঠেকাতে এবং জনগণের জীবনের ক্ষতি প্রতিরােধে লকডাউন না দিয়ে ১৪ দিনের ‘শাটডাউন’ জারির সুপারিশ করেছে কোভিড-১৯ বিষয়ক জাতীয় কারিগরি পরার্মশক কমিটি।

এ বিষেয়ে বৃহস্পতিবার (২৪ জুন) জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফারহাদ হোসেন গণমাধ্যমকে বলেন, সারাদেশে শাটডাউনের প্রস্তুতি সরকারের রয়েছে। আগের চেয়ে বিধিনিষেধ আরো কঠোর হবে। সরকার করোনা পরিস্থিতি খুব গভীরভাবে পর্যবেক্ষণ করছে। পরিস্থিতি বিবেচনায় যেকোনো সময় যেকোনো সিদ্ধান্ত নেয়া হবে। 

উল্লেখ্য, সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের মধ্যে সরকার এপ্রিলে কঠোর বিধিনিষেধ আরোপের পর মে মাসে দৈনিক শনাক্ত ও মৃত্যুর সংখ্যা বেশ খানিকটা কমে এসেছিল। কিন্তু করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ডেল্টার সামাজিক বিস্তার বা কমিউনিটি ট্রান্সমিশন ঘটায় দেশের বিভিন্ন এলাকায় সংক্রমণ ও মৃত্যু জুনের শুরু থেকে আবার বাড়ছে।

এমন পরিস্থিতিতে সারাদেশে শাটডাউনের সুপারিশ দিয়েছে জাতীয় কারিগরি পরার্মশক কমিটি। বৃহস্পতিবার (২৪ জুন) কমিটির সভাপতি অধ্যাপক ডা. মোহাম্মদ সহিদুল্লাহ’র সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বুধবার (২৩ জুন) রাতে কমিটির সভায় সব সদস্য এ বিষয়ে সম্মতি দেয়। 

 আমারসংবাদ/এআই