Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

সিলেট- ৩ উপনির্বাচনে প্রচারণা বন্ধ রাখার নির্দেশ

আমার সংবাদ ডেস্ক

জুন ২৯, ২০২১, ০৫:৫০ পিএম


সিলেট- ৩ উপনির্বাচনে প্রচারণা বন্ধ রাখার নির্দেশ

সিলেট-৩ আসনের উপনির্বাচনের প্রচারণা ১ থেকে ৭ জুলাই পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে। কঠোর লকডাউনকালীন নিয়ম ভঙ করলে প্রার্থী বা তাদের কর্মী-সমর্থকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।এ ব্যাপারে পরিপত্র জারি করা হয়েছে।

সিলেটের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও সিলেট-৩ আসনের উপনির্বাচনের রিটার্নিং অফিসার মোহা. ইসরাইল হোসেন বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

তিনি জানান, পরিপত্র অনুযায়ী আগামী ১ থেকে ৭ জুলাই পর্যন্ত সিলেট-৩ আসনের উপনির্বাচনের প্রার্থীদের পক্ষে গণজমায়েত করে কোনো ধরনের আনুষ্ঠানিক প্রচারণা চালানো যাবে না। ৮ জুলাই থেকে প্রচারণা করা যাবে কি যাবে না- সেটিও নির্বাচন কমিশন জানাবে।

সিলেট-৩ আসনের ভোটযুদ্ধে অংশ নিয়েছেন ৪ জন। তারা হলেন- আওয়ামী লীগের প্রার্থী হাবিবুর রহমান হাবিব, জাতীয় পার্টির প্রার্থী আতিকুর রহমান আতিক, স্বতন্ত্র প্রার্থী ও সাবেক সংসদ সদস্য শফি আহমেদ চৌধুরী ও বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী জুনায়েদ মুহাম্মদ মিয়া।

উল্লেখ্য, দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জের একাংশ নিয়ে গঠিত সিলেট-৩ আসনের এমপি আওয়ামী লীগ নেতা মাহমুদ উস সামাদ চৌধুরী চলতি বছরের ১১ মার্চ করোনায় সংক্রমিত অবস্থায় ঢাকার একটি হাসপাতালে মারা যান। এরপর ১৫ মার্চ এটি শূন্য ঘোষণা করা হয়। আগামী ২৮ জুলাই মাহমুদ উস সামাদ চৌধুরীর আসনে ইভিএম পদ্ধতিতে উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

আমারসংবাদ/এআই