Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

সিলেট-৩ আসনের ভোটগ্রহণ স্থগিত

নিজস্ব প্রতিবেদক

জুলাই ২৬, ২০২১, ০৬:৫৫ এএম


সিলেট-৩ আসনের ভোটগ্রহণ স্থগিত

প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণ রোধে চলমান লকডাউনের মধ্যে আগামী ২৮ জুলাই নির্ধারিত সিলেট-৩ আসনের উপনির্বাচনের ভোটগ্রহণ ৫ আগস্ট পর্যন্ত স্থগিত করেছেন হাইকোর্ট।

সোমবার (২৬ জুলাই) বিচারপতি এম ইনায়েতুর রহিমের একক বিশেষ হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন-অ্যাডভোকেট মোহাম্মদ শিশির মনির। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।

প্রসঙ্গত, গত ১১ মার্চ করোনায় আক্রান্ত হয়ে সিলেট-৩ (দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জের একাংশ) আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী মারা যান। তার মৃত্যুতে শূন্য হওয়া আসনে আগামী ২৮ জুলাই এ আসনে প্রথমবারের মতো ইভিএমে ভোটগ্রহণের কথা ছিলো। 

নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী এ আসনে মোট ভোটার ৩ লাখ ৫২ হাজার। এ আসনে কেন্দ্র রয়েছে ১৪৯টি। মোট ১১ বার নির্বাচন হওয়া এই আসনে আওয়ামী লীগ ৪ বার, বিএনপি ৩ বার এবং জাতীয় পার্টির প্রার্থী ৩ বার এই আসন থেকে জয়লাভ করেন।

সিলেট ৩ আসনের উপনির্বাচনে চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন ।দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ উপজেলা নিয়ে গঠিত সিলেট-৩ আসন। এই আসনের উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা হলেন-হাবিবুর রহমান (নৌকা), আতিকুর রহমান (লাঙ্গল), জুনায়েদ মুহাম্মদ মিয়া (ডাব) ও শফি আহমদ চৌধুরী (মোটরগাড়ি)।

আমারসংবাদ/এআই