Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

টিকার কোনো সংকট নেই, সবাই পাবে: পররাষ্ট্রমন্ত্রী

সিলেট ব্যুরো

আগস্ট ৭, ২০২১, ০৮:২০ এএম


টিকার কোনো সংকট নেই, সবাই পাবে: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, দেশে টিকার কোনো সংকট নেই। দেশের সকল নাগরিকই কোভিড-১৯ টিকা পাবেন। এনিয়ে দুশ্চিন্তার কোনো কারণ নেই। সরকারের হাতেও পর্যাপ্ত টিকার মজুদ রয়েছে।

শনিবার (৭ আগষ্ট) সকালে সিলেট সিটি কর্পোরেশন এলাকার 'জাতীয় কোভিড-১৯ ভ্যাকসিনেশন ক্যাম্পেইন' এর উদ্বোধন অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত থেকে পররাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ করোনা পরিস্থিতি দৃঢ়ভাবে মোকাবেলা করছে। করোনার সংক্রমণ ঠেকাতে সরকার বিভিন্ন দেশ থেকে টিকার ব্যবস্থা করছে। সামনে আরো প্রচুর টিকা দেশে আসবে। 'জাতীয় কোভিড-১৯ ভ্যাকসিনেশন ক্যাম্পেইন'কে যুগান্তকারী পদক্ষেপ উল্লেখ করে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে টিকা নেয়ার আহ্বান জানান পররাষ্ট্রমন্ত্রী।

এর আগে সকাল ৯ টায় নগরের রেড ক্রিসেন্ট মাতৃমঙ্গল হাসপাতালে শুরু হয় 'জাতীয় কোভিড-১৯ এর ভ্যাকসিনেশন ক্যাম্পেইন'।

এরপর সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী নগরের বিভিন্ন টিকা কেন্দ্র পরিদর্শন করেন। এসময় তিনি বলেন, সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে সবাই কেন্দ্রে টিকা গ্রহণ করবেন। টিকা নিতে এসে যেন অসচেতনতার কারণে কেউ সংক্রমনের কবলে না পড়েন সেদিকেও খেয়াল রাখতে হবে।

সিলেট সিটি করপোরেশনের আয়োজনে উদ্বোধনী অনুষ্ঠানে সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, সিলেট বিভাগীয় কমিশনার মো. খলিলুর রহমান, এসএমপি কমিশনার নিশারুল আরিফ, সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহমদ পিপিএম, সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ও সরকারের যুগ্মসচিব বিধায়ক রায় চৌধুরী, সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম, সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হিমাংশু লাল রায়, সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মন্ডল, সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম, সিলেট রেডক্রিসেন্টের সাধারণ সম্পাদক আব্দুর রহমান জামিল সহ অনেকে উপস্থিত ছিলেন।

সিসিক সূত্র জানায়, নগরের ২৭টি ওয়ার্ডে ৮১টি কেন্দ্রে চলছে এই টিকাদান কার্যক্রম। সকাল ৯ টা থেকে বিকেল ৩টা পর্যন্ত টানা তিন দিন চলবে এই কার্যক্রম। প্রথম দিন প্রতিটি কেন্দ্রে ৩শ জন নাগরিকে দেয়া হবে টিকা। ৮ ও ৯ আগষ্ট থেকে প্রতিদিন প্রতিটি কেন্দ্রে ২শ জন নাগরিককে টিকা দেয়া হবে। সিসিকের এই কার্যক্রমে ১৬২ জন কর্মী কাজ করছেন।

এছাড়া প্রত্যেকটি কেন্দ্রে সিসিকের কর্মীদের পাশাপাশি কাউন্সিলরবৃন্দ এই ভ্যাকসিনেশন ক্যাম্পেইন পর্যবেক্ষণ করছেন।

আমারসংবাদ/এআই