Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪,

‘২১০ ব্রিফকেটস বন্দী পত্রিকা বন্ধ হচ্ছে’

নিজস্ব প্রতিবেদক

সেপ্টেম্বর ২৩, ২০২১, ০৮:৫৫ এএম


‘২১০ ব্রিফকেটস বন্দী পত্রিকা বন্ধ হচ্ছে’

তথ্য সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, একটি গণতান্ত্রিক দেশে গণমাধ্যমেরও বিকাশ হয়। এক্ষেত্রে গণমাধ্যমকর্মীদের স্বাস্থ্য বিমা নিশ্চিতে মালিকদের পদক্ষেপ নিতে হবে। সুবিধাবাদী ২১০টি ব্রিফকেটস বন্দী পত্রিকার কার্যক্রম বন্ধের প্রক্রিয়া শুরু হয়েছে।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবে রাজশাহী বিভাগীয় সাংবাদিক সমিতির দ্বি-বার্ষিক সাধারণ সভায় এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, দেশে গণমাধ্যমের দ্রুত বিকাশের সঙ্গে সঙ্গে সমস্যাও তৈরি হয়েছে। অনেক স্বার্থানেস্বী মহলও তৈরি হয়েছে, যারা নিজের স্বার্থের জন্য সাইনবোর্ড ব্যবহার করে। আর এসব পত্রিকা যখন বিজ্ঞাপন না পায় তখন কর্মীদের ওপর চড়াও হয়, ছাটাই করা শুরু করে। এমন সুবিধাবাদী ২১০টি ব্রিফকেটস বন্দী পত্রিকার কার্যক্রম বন্ধের প্রক্রিয়া শুরু হয়েছে। যেগুলো অনুমোদন নিয়ে কার্যক্রম নেই।

এ সময় তিনি নিজেকে একজন গণমাধ্যমকর্মী বলেও দাবি করেন তথ্যমন্ত্রী বলেন, দেশে গণমাধ্যমের বিকাশের সঙ্গে সঙ্গে কিছু ধান্দাবাজও তৈরি হচ্ছে। 

অনুষ্ঠানে মন্ত্রী আরও বলেন, দেশের উন্নয়ন সারাবিশ্ব স্বীকার করলেও বিএনপির চোখে পড়ে না। দেখেও দেখেন না ওনারা (বিএনপি নেতারা)। তবে বিএনপি যাই বলুক দেশের মানুষ ভাল আছে।

বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা বলেন, সংবাদ জগতকে বা গণমাধ্যমকে শিল্প হিসেবে দেখতে হবে। এজন্য শিল্পের কর্মীদের ছাটাই করলে কোন প্রতিষ্ঠানই ভালো চলবে না।

তিনি বলেন, ব্যাংক লোপাট হচ্ছে বলে গণমাধ্যম নেতাদের ব্যাংক হিসাব তলব করার নির্দেশনা, এটা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। এটা ক্ষতিকর।


আমারসংবাদ/ইএফ