Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

রানওয়েতে ট্রাফিক জ্যাম,অবতরণে ঢাকার আকাশে প্লেনের অপেক্ষা

আমার সংবাদ ডেস্ক

অক্টোবর ২৫, ২০২১, ১১:০৫ এএম


রানওয়েতে ট্রাফিক জ্যাম,অবতরণে ঢাকার আকাশে প্লেনের অপেক্ষা

একসঙ্গে বেশ কয়েকটি ফ্লাইট ওঠানামার সিডিউল থাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়েতে রোববার (২৪ অক্টোবর) বিকেল থেকে রাত পর্যন্ত তীব্র ট্র্যাফিক জ্যাম দেখা গেছে।

বিমানবন্দর সূত্রে জানা গেছে, এই জ্যামের কারণে ঢাকায় আসা প্রতিটি ফ্লাইটকে অবতরণের জন্য ২০ থেকে ৪০ মিনিট পর্যন্ত আকাশে অপেক্ষা করতে হয়েছে।সূত্র জানায়, রোববার বিকেলে কাতারের দোহা থেকে ঢাকায় আসে কাতার এয়ারওয়েজের কিআর-৬৩৪ প্লেনটি। বিকেল ৪টা ১৮ মিনিটে অবতরণের প্রস্তুতি নেওয়া প্লেনটি দীর্ঘ ৩০ মিনিট আকাশে অপেক্ষার পর অবতরণের সুযোগ পায়।

একই ভাবে চট্টগ্রাম থেকে আসা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-৬১৬ ফ্লাইটটি বিকেল ৪টা ২০ মিনিটে অবতরণের কথা ছিল। কিন্তু রানওয়েতে জ্যাম থাকায় প্লেনটিকে ৩০ মিনিট আকাশে অপেক্ষা করতে হয়েছে। এছাড়া রাজশাহী থেকে ঢাকায় আসা ইউএস-বাংলা এয়ারলাইন্সের (বিএস-১৬৮) একটি প্লেনকে ল্যান্ড করার জন্য ৩০মিনিট অপেক্ষা করতে হয়। বিকেল ৫টা ২৭ মিনিটে অবতরণের কথা থাকা প্লেনটি নামার সুযোগ পেয়েছে সন্ধ্যা ৬টা ১০মিনিটে।

ভারতের চেন্নাই থেকে আসা একটি ফ্লাইটকেও অবতরণের অপেক্ষায় আকাশে বেশকিছু সময় চক্কর দিতে হয় বলে জানা গেছে।নাম প্রকাশে অনিচ্ছুক বিমানবন্দরের একজন দায়িত্বশীল কর্মকর্তা বলেন বিকেল ৩টা থেকেরাত ৯টা পর্যন্ত বিমানবন্দরের রানওয়ে দিয়ে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটের প্রায় ২৯টি ফ্লাইট উড্ডয়ন করে। এ সময়ে ৩০টি ফ্লাইট অবতরণের কথা ছিল।

তিনি বলেন, শাহজালাল বিমানবন্দরে দু-একটি ফ্লাইট ছাড়তে বিলম্ব হলেই (ডিলে হলে) এমন সমস্যা দেখা যায়। এ কারণে কিছু ফ্লাইটকে আকাশে হোল্ড করতে বলা হয়। এমন পরিস্থিতি প্রায়ই দেখা যায়, তবে নিয়মিত নয়। 

আমারসংবাদ/এএজে