গণপরিবহনে হাফ ভাড়া নিয়ে এবার নতুন সিদ্ধান্ত

গণপরিবহনে হাফ ভাড়া নিয়ে এবার নতুন সিদ্ধান্ত

গণপরিবহনে শিক্ষার্থীদের জন্য হাফ ভাড়া নিয়ে এবার নতুন সিদ্ধান্ত ঘোষণা দেয়া হয়েছে। এখন থেকে সব মহানগরে শিক্ষার্থীদের জন্য অর্ধেক ভাড়া নেয়া হবে। সব মহানগরে আগামী ১১ ডিসেম্বর থেকে হাফ ভাড়া কার্যকর হবে।

রোববার (৫ ডিসেম্বর) সকালে চট্টগ্রাম প্রেসক্লাব মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন সমিতির কেন্দ্রীয় মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ।

তিনি বলেন, ঢাকার পর চট্টগ্রামসহ সব শহরে গণপরিবহনে শিক্ষার্থীদের জন্য অর্ধেক ভাড়া নেয়া হবে। ১১ ডিসেম্বর থেকে সারাদেশে এ সিদ্ধান্ত কার্যকর হবে। তবে সরকারি ছুটির দিন ও শিক্ষাপ্রতিষ্ঠান ছুটির দিন ব্যতীত এ নিয়ম চলবে। সকাল সাতটা থেকে রাত আটটা পর্যন্ত শিক্ষার্থীরা এ সুবিধা পাবেন।

এনায়েত উল্লাহ বলেন, শিক্ষার্থীদের ইউনিফর্ম ও পরিচয়পত্র অবশ্যই প্রদর্শন করতে হবে। যেসব শহরে সিটি সার্ভিস চালু আছে, সেখানে এটা কার্যকর হবে। উপজেলা বা দূরপাল্লার রুটে এ নিয়ম চলবে না। তিনি শিক্ষার্থীদের এবার শিক্ষাপ্রতিষ্ঠানে ফিরে যাওয়ার অনুরোধ জানান।

উল্লেখ্য, শিক্ষার্থীদের দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে গত ৩০ নভেম্বর আনুষ্ঠানিক এক ঘোষণার পর ১ ডিসেম্বর থেকে রাজধানীতে হাফ ভাড়া কার্যকর শুরু হয়। তবে বেশ কিছু শর্ত সাপেক্ষে হাফ ভাড়া চালু হয়েছে।

আমারসংবাদ/এআই