Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

করোনা নিয়ন্ত্রণে রাইজ প্রকল্পের সহযোগিতা ইতিবাচক প্রভাব ফেলবে

নিজস্ব প্রতিবেদক

জানুয়ারি ১৮, ২০২২, ০২:২৫ পিএম


করোনা নিয়ন্ত্রণে রাইজ প্রকল্পের সহযোগিতা ইতিবাচক প্রভাব ফেলবে

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মো. খুরশীদ আলম বলেছেন, করোনা নিয়ন্ত্রণে সরকারের পাশাপাশি রাইজ প্রকল্পের সহযোগিতা ইতিবাচক প্রভাব ফেলবে। 

তিনি বলেন, সাম্প্রতিক কোভিড-১৯ এর উত্থানের সাথে সাথে যথাযথ আইসিইউ চিকিৎসা এখন অত্যাবশ্যক। রাইজ প্রকল্পের প্রশিক্ষণ স্বাস্থ্য অধিদপ্তর ও সরকারের করোনা অতিমারী নিয়ন্ত্রণের প্রচেষ্টায় ইতিবাচক প্রভাব ফেলবে।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) রাজধানীর একটি হোটেলে ইউএসএইড ‘রাইজ ভেন্টিলেটর ডেপ্লয়মেন্ট এন্ড টেকনিক্যাল এসিস্ট্যান্স প্রজেক্ট’ এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

ইউএসএইড এর রাইজ প্রকল্প স্বাস্থ্য অধিদপ্তর, জ্যাপাইগো এবং বাংলাদেশ সোসাইটি অব এনেস্থেসিওলজিস্ট, ক্রিটিক্যাল কেয়ার ও পেইন ফিজিসিয়ানস (বিএসএসিসিপিপি) যৌথভাবে বাস্তবায়ন করছে। এই প্রকল্প সারা বাংলাদেশে আইসিইউ পরিষেবাগুলোকে কার্যকরি ও শক্তিশালী করতে প্রযুক্তিগত সহায়তা করছে।

স্বাস্থ্য অধিদপ্তরের হসপিটাল সার্ভিসেস ম্যানেজমেন্টের লাইন ডিরেক্টর প্রফেসর ডা. মো. মাজহারুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কোভিড-১৯ ন্যাশনাল এডভাইজরি কমিটির সদস্য সিনিয়র কনসালটেন্ট প্রফেসর ডা.  খলিলুর রহমান, কোভিড-১৯ ন্যাশনাল এডভাইজরি কমিটির সভাপতি প্রফেসর ডা. মো. শহীদুল্লাহ, স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক হসপিটাল ডা. মো. ফরিদ হোসেন মিয়াহ, স্বাস্থ্য অধিদপ্তরের এডিজি প্রফেসর ডা. আহমেদুল কবির প্রমুখ।

আমারসংবাদ/জেআই