Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

স্কুল গেটে অভিভাবকদের জটলা

নিজস্ব প্রতিবেদক

সেপ্টেম্বর ১৬, ২০২১, ০৬:৪০ পিএম


স্কুল গেটে অভিভাবকদের জটলা

স্বাস্থ্যবিধি পালনে উদাসীনতা দেখা গেছে অভিভাবকদের। সকালে শিশু শিক্ষার্থীদের স্কুলে প্রবেশ করে দেয়ার পর স্কুল গেটগুলোতে তাদের ভিড় দেখা দেয়। এ সময় অভিভাবকদের মাঝে সামাজিক দূরত্ব পালনে উদাসীনতা দেখা যায়।

গতকাল বৃহস্পতিবার সকালে রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ এবং মতিঝিল আইডিয়াল স্কুলের সামনে এমন চিত্র দেখা গেছে।

সিদ্ধেশ্বরীতে অবস্থিত ভিকারুন্নেসা নূন স্কুল অ্যান্ড কলেজের সামনে গিয়ে দেখা গেছে, যাত্রী ছাউনিগুলোতে অভিভাবকরা অপেক্ষা করছেন। কিন্তু তাদের মাঝে কোনো সামাজিক দূরত্ব নেই। অনেকের মুখেও ছিলো না মাস্ক। জটলা বেঁধে তারা কেউ কেউ সেলফি তুলছেন। আবার কেউ দাঁড়িয়ে আছেন। তবে শিশু শিক্ষার্থীদের যথেষ্ট স্বাস্থ্যবিধি পালন করতে দেখা গেছে। একজন অভিভাবক বলেন, যে পরিমাণ শিক্ষার্থী-অভিভাবক রয়েছে সে পরিমাণ তাদের অবস্থান করার জায়গা নেই।

তাছাড়া রাস্তায় বিপুল সংখ্যক যানবাহন চলাচল করে। এদের মাঝে সামাজিক দূরত্ব বজায় রাখা খুব কঠিন হয়ে যায়। স্কুলের সামনের সড়কগুলোতে যদি যানবাহন একটু কমিয়ে দেয়া হয় তাহলে অভিভাবকদের জন্য ভালো হয়। একই চিত্র দেখা গেছে মতিঝিল আইডিয়াল স্কুলের সামনে। ভোর থেকেই অভিভাবকরা এসে এখানে অবস্থান করছেন। স্কুলের সামনে অভিভাবকদের এমন ভিড় করোনাকে আরও বাড়িয়ে দেবে বলে মনে করছেন অনেকেই।

আরাফাতুন্নেছা নামে একজন অভিভাবক বলেন, বাচ্চাদেরকে নিয়েই প্রতিদিন স্কুলে আসতে হয়। কিন্তু স্কুলের সামনে আমাদের বসার মতো এমন ভালো কোনো জায়গা নেই। যতদূর সম্ভব আমরা যত এড়িয়ে চলার চেষ্টা করি। কিন্তু এরপরও হয়ে উঠে না।