Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

গাজীপুরে আনসার কর্মকর্তাদের সমাপনী কুচকাওয়াজ

সেপ্টেম্বর ১৯, ২০২১, ০৬:৩০ পিএম


গাজীপুরে আনসার কর্মকর্তাদের সমাপনী কুচকাওয়াজ

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর নতুন নিয়োগ পাওয়া (৩৭তম বিসিএস) কর্মকর্তাদের মৌলিক প্রশিক্ষণ ও এমএইচএস কোর্স সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়েছে।

গতকাল রোববার সকালে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সফিপুর আনসার-ভিডিপি একাডেমিতে এই কুচকাওয়াজের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান শামীম।

এসময় তিনি বলেন, ‘বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মূল চালিকাশক্তি হচ্ছে প্রশিক্ষণ। এই মৌলিক প্রশিক্ষণ গ্রহণের মাধ্যমে নতুন নিয়োগ পাওয়া কর্মকর্তারা নিজেদের শারীরিকভাবে দক্ষ ও চৌকস কর্মকর্তা হিসেবে প্রতিষ্ঠিত করেছেন।’ তিনি প্রশিক্ষণলব্ধ জ্ঞান কাজে লাগিয়ে বাহিনীর উন্নয়নের পাশাপাশি দেশ ও জাতির সার্বিক উন্নয়নে ভূমিকা রাখার আহ্বান জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাহিনীর অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল খোন্দকার ফরিদ হাসান, আনসার একাডেমির কমান্ড্যান্ট মো. মাহবুব-উল ইসলাম, উপপরিচালক (প্রশাসন) কর্নেল মোহাম্মদ রফিকুল ইসলাম, উপপরিচালক (অপারেশন) সামছুল আলম ও উপপরিচালক (প্রশিক্ষণ) হিরা মিয়াসহ বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা ও কর্মচারীরা।

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীতে নতুন নিয়োগ পাওয়া সাতজন বিসিএস (আনসার) কর্মকর্তা দীর্ঘ ১৫ মাসব্যাপী মৌলিক প্রশিক্ষণ এবং এমএইচএস কোর্স সম্পন্ন শেষে সমাপনী কুচকাওয়াজে অংশগ্রহণ করেন। অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথি একটি সুসজ্জিত খোলা জিপে প্যারেড পরিদর্শন করেন। শেষে প্রধান অতিথি তিনজন কৃতী প্রশিক্ষণার্থী কর্মকর্তার মাঝে পুরস্কার বিতরণ করেন।

সহকারী পরিচালক নাজমুছ সালেহীন নূর শ্রেষ্ঠ ড্রিল, সহকারী পরিচালক মো. সুজন মিয়া শ্রেষ্ঠ ফায়ারার এবং সহকারী পরিচালক মো. জাহাঙ্গীর আলম চৌকস প্রশিক্ষণার্থী কর্মকর্তা হিসেবে এ পুরস্কার অর্জন করেন।