রাওয়া ক্লাবে ভেটেরানস ডে উদ্যাপিত

 রাওয়া ক্লাবে ভেটেরানস ডে উদ্যাপিত

রিটায়ার্ড আর্মড ফোর্সেস অফিসার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের (রাওয়া ক্লাব) নবম ভেটেরানস ডে-২০২১ পালিত হয়েছে। 

গতকাল রোববার রাজধানীর মহাখালীর রাওয়া ক্লাবে ভেটেরানস ডে উদযাপনের জন্য দিনব্যাপী নানা কর্মসূচির আয়োজন করা হয়। সন্ধ্যায় ভেটেরানদের জন্য দ্বিতীয় পর্বের অনুষ্ঠানের কর্মসূচি শুরু হয়। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি থেকে বক্তব্য রাখেন বাংলাদেশ সেনাবাহিনী প্রধান ও রাওয়া ক্লাবের প্রধান পৃষ্ঠপোষক জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। 

ভেটেরানদের উদ্দেশে সূচনা বক্তব্য রাখেন রাওয়ার সেক্রেটারি জেনারেল লে. কর্নেল কামরুল ইসলাম, পিএসসি (অব.)। এ ছাড়া বক্তব্য রাখেন রাওয়ার ভাইস চেয়ারম্যান (সেনাবাহিনী) মেজর জেনারেল মোহাম্মদ কামরুজ্জামান, পিএসসি (অব.), রাওয়ার চেয়ারম্যান মেজর জেনারেল আলাউদ্দিন এম এ ওয়াদুদ, বিপি, এনডিসি, পিএসসি (অব.)।

অনুষ্ঠানে ১১৯ জন ভেটেরানসকে ক্রেস্ট, সনদ এবং উত্তরীয় দেয়া হয়। এরপর দেশের বিশিষ্ট সঙ্গীতশিল্পীরা পুরোনো দিনের সঙ্গীত পরিবেশন করেন। আমন্ত্রিত অতিথি, রাওয়ার সদস্য ও তাদের পরিবারের জন্য আয়োজিত নৈশভোজের মধ্য দিয়ে ভেটেরানস ডে-২০২১-এর পরিসমাপ্তি ঘটে।

এর আগে, সকালে পতাকা উত্তোলনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়। জাতীয় পতাকা উত্তোলন করেন রাওয়া ক্লাবের চেয়ারম্যান মেজর জেনারেল আলাউদ্দিন এমএ ওয়াদুদ, বিপি, এনডিসি, পিএসসি (অব.), রাওয়ার পতাকা উত্তোলন করেন রাওয়া সেক্রেটারি জেনারেল লে. কর্নেল কামরুল ইসলাম, পিএসসি (অব.), সেনাবাহিনীর পতাকা উত্তোলন করেন রাওয়া ভাইস চেয়ারম্যান (সেনাবাহিনী) মেজর জেনারেল মোহাম্মদ কামরুজ্জামান, পিএসসি (অব.), নৌবাহিনীর পতাকা উত্তোলন করেন রাওয়া ভাইস চেয়ারম্যান (নৌবাহিনী)  কমোডর মো. খুরশীদ মালিক (ই), এনইউপি, এনডিসি, পিএসসি, বিএন (অব.) এবং বিমানবাহিনীর পতাকা উত্তোলন করেন রাওয়ার ভাইস চেয়ারম্যান (বিমানবাহিনী) এয়ার কমোডর আনিসুর রহমান, ওএসপি, এডব্লিউসি, পিএসসি (অব.)। পতাকা উত্তোলনের পর রাওয়া চেয়ারম্যান উপস্থিত ভেটেরানসদের উদ্দেশে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। 

এরপর দেশ, জাতি ও মঙ্গল কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন রাওয়ার পেশ ইমাম। এসময় ভেটেরানরা ছাড়াও রাওয়ার ইসি কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন। পরে সশস্ত্রবাহিনীর অবসরপ্রাপ্ত সদস্য ও তাদের পরিবারের অংশগ্রহণের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয় ঐতিহ্যবাহী ওয়াকাথান প্যারেড।

এছাড়া পাইপ এবং ব্রাস ব্যান্ডের সুরের মূর্ছনায় ক্ষণিকের জন্য অতীত কর্মজীবনে ফিরে যান ভেটেরানসরা। ওয়াকাথান প্যারেড রাওয়া ভবন থেকে শুরু হয়ে বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর গেট পর্যন্ত ঘুরে পুনরায় রাওয়ায় এসে শেষ হয়।