Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

বর্ণাঢ্য আয়োজনে সেনাবাহিনীর ৫০ বছরপূর্তি

ডিসেম্বর ৪, ২০২১, ০৭:৩৫ পিএম


বর্ণাঢ্য আয়োজনে সেনাবাহিনীর ৫০ বছরপূর্তি

১৯৭১ সালের মহান স্বাধীনতাযুদ্ধে অংশগ্রহণের মাধ্যমে বাংলাদেশ সেনাবাহিনীর অগ্রযাত্রা শুরু হয়। ২০২১ সাল বাংলাদেশ সেনাবাহিনী তথা সমগ্র জাতির জন্য একটি বিশেষ গুরুত্ব বহন করে। 

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর এই মাহেন্দ্রক্ষণে বাংলাদেশ সেনাবাহিনীর সুবর্ণজয়ন্তী পালিত হচ্ছে। 

এ প্রেক্ষিতে বাংলাদেশ সেনাবাহিনীর ৫০ বছর পূর্তির বছরটি স্মরণীয় করে রাখতে এবং বাংলাদেশ সেনাবাহিনীর অর্জনকে তুলে ধরতে শুক্রবার ঢাকা আর্মি স্টেডিয়ামে বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

বাংলাদেশ সেনাবাহিনীর ৫০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত এই অনুষ্ঠানে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, জাতীয় সংসদের স্পিকার, গুরুত্বপূর্ণ মন্ত্রী এবং বন্ধুপ্রতিম রাষ্ট্রের সেনাবাহিনী প্রধানগণ শুভেচ্ছা ভিডিও বার্তা প্রদান করেন যা অনুষ্ঠানটিকে আরও মহিমান্বিত করেছে। 

বাংলাদেশ সেনাবাহিনীর ৫০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত বর্ণাঢ্য অনুষ্ঠানে বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী, প্রধানমন্ত্রীর নিরাপত্তাবিষয়ক উপদেষ্টা ও গণমাধ্যমের উল্লেখযোগ্য ব্যক্তি এবং সেনাবাহিনীর সকল পদবীর কর্মকর্তা-কর্মচারীসহ প্রায় ১১ হাজার অতিথি আর্মি স্টেডিয়ামে উপস্থিত থেকে অনুষ্ঠানটি উপভোগ করেন। 

আগামী দিনের জন্য পেশাগতভাবে আরও চৌকষ একটি সেনাবাহিনী গড়ার লক্ষ্যে এই অনুষ্ঠান সবাইকে অনুপ্রাণিত করবে।