Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

পুনাক সভানেত্রীর শীতবস্ত্র বিতরণ

কাজী নাসীর উদ্দীন, সাতক্ষীরা 

জানুয়ারি ৯, ২০২২, ০৭:০৫ পিএম


পুনাক সভানেত্রীর শীতবস্ত্র বিতরণ

সুন্দরবন সংলগ্ন সাতক্ষীরার শ্যামনগর উপজেলার মুন্সিগঞ্জের টাইগার পয়েন্ট চত্বরে বাঘবিধবাদের মাঝে খাদ্যসামগ্রী ও শীতবস্ত্র বিতরণ করেছেন পুলিশ নারী কল্যাণ সমিতি-পুনাক। 

গতকাল রোববার পুনাক সভানেত্রী ও পুলিশ মহাপরিদর্শকের স্ত্রী জীশান মীর্জা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

জেলা পুনাক সভানেত্রী নাদিয়া আফরোজের সভাপতিত্বে খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য রাখেন সাতক্ষীরা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান। 

এসময় সেখানে উপস্থিত ছিলেন— অতিরিক্ত ডিআইজি রখফার সুলতানা খানম, পুনাকের সহ-সভানেত্রী নাসিমা আমিন, দিলরুবা খুরশীদ, ফারজানা জামিল, ফারজানা কবির, পুনাক নেত্রী তৌহিদা ইসলাম নুপুর, ওয়াহিদা ওয়াহাব, স্বাস্থ্যবিষয়ক সম্পাদিকা প্রথমা রহমান সিদ্দিকী, উৎপাদন ও বিপণন সম্পাদিকা সৈয়দা মেহের আফরোজ প্রমুখ। 

এর আগে তিনি সুন্দরবন সংলগ্ন দাতিনাখালী এলাকায় সুপেয় পানির জন্য গভীর নলকূপ উদ্বোধন ও বৃক্ষরোপণ করেন। পরে তিনি সদ্য উদ্বোধনকৃত জেলা পুলিশের রিভারভিউঘাট পরিদর্শন করেন। 

এসময় জীশান মীর্জা বলেন, পুলিশ এবং পুনাক একই সূত্রে গাথা। ১৯৮৬ সালের ৭ মার্চ পুনাক প্রতিষ্ঠার পর থেকে আজও মানবতার সেবায় কাজ করে যাচ্ছে সংগঠনটি। পুনাক পুলিশের পারিবারিক সংগঠন হলেও বিভিন্ন সময় অসুস্থ ও অসহায় মানুষদের সাহায্য-সহযোগিতা করে যাচ্ছে। সুন্দরবন এলাকায় বসবাসরত অগণিত বাঘবিধবাদের আয়বর্ধক কর্মসংস্থান, তাদের আর্থিক ও অন্যান্য সহায়তা প্রদান এবং সুপেয় পানির ব্যবস্থা করার উদ্যোগ নিয়েছে পুনাক। 

উপকূলীয় এলাকায় গর্ভধারিণী মায়েদের সন্তান প্রসবের সহায়তার জন্য সেখানে ৩০ ধাত্রীর মাঝে চিকিৎসা উপকরণ সামগ্রী বিতরণ করা হয়েছে। একইসাথে সুন্দরবনের মধু এবং কেওড়ার আচার তৈরির মাধ্যমে নারীদের কর্মসংস্থানেরও ব্যবস্থা করা হবে বলে তিনি জানান।