Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

‘নাগরিক সুবিধাসম্পন্ন পৌরসভা গড়তে চাই’

মো. তারেক পাঠান, পলাশ (নরসিংদী) 

জানুয়ারি ১৬, ২০২২, ০৬:৫৫ পিএম


‘নাগরিক সুবিধাসম্পন্ন পৌরসভা গড়তে চাই’

সপ্তম ধাপে গত ২৮ নভেম্বর অনুষ্ঠিত নরসিংদীর পলাশ উপজেলার ঘোড়াশাল পৌরসভা নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আল-মুজাহিদ হোসেন তুষার বিপুল ভোটে নির্বাচিত হওয়ার পর থেকে দলমত নির্বিশেষে সবার সাথে তিনি যোগাযোগ ও খোঁজখবর নিচ্ছেন। 

ঘুরে ঘুরে পৌরসভার কোথায় কি কি সমস্যা আছে তা সমাধানের চেষ্টা করছেন। পৌরসভার উন্নয়ন পরিকল্পনা সম্বলিত কাজগুলো তিনি কিভাবে বাস্তবায়ন করবেন সেসব বিষয়ে জানতে চাইলে আমার সংবাদ প্রতিনিধির সাথে কথা বলেছেন নবর্নিবাচিত মেয়র আল-মুজাহিদ হোসেন তুষার।

আল-মুজাহিদ হোসেন তুষার, মেয়র ঘোড়াশাল পৌরসভা। পাশাপাশি তিনি উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন। এ ছাড়া তিনি নরসিংদী চেম্বার অব কর্মাসের পরিচালক, বাংলাদেশ ফার্টিলাইজার অ্যাসোসিয়েশনের ব্যবস্থাপনা পরিচালক ও সুলতানা সেলাই প্রশিক্ষণের প্রধান পৃষ্ঠপোষকের দায়িত্ব পালন করছেন। বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের গুরুত্বপূর্ণ পদেও রয়েছেন। 

জানতে চাইলে মেয়র জানান, ঘোড়াশাল পৌরসভাকে তিনি আধুনিক ও আলোকিত পৌরসভা হিসেবে গড়ে তুলতে চান। তিনি বলেন, পৌরবাসী জনপ্রতিনিধির কাছ থেকে ব্যক্তিগত উন্নয়ন চায় না, চায় সামাজিক উন্নয়ন। তাই সামাজিক উন্নয়নের পরিকল্পনা নিয়ে কাজ করছি। প্রধানমন্ত্রীর সহযোগিতা নিয়ে ঘোড়াশাল পৌরবাসীর দোরগোড়ায় সেবা পৌঁছে দেয়াটাই আমার প্রধান কাজ। বিগত দিনে প্রশাসনের কোনো পদবি ছাড়াই পৌরবাসীকে ভালোবেসেছি। তবে মেয়র হয়ে পৌরবাসীর সেবা করা আমার জন্য আরো সহজতর হয়েছে।’ 

তিনি জানান, ঘোড়াশালকে দুর্নীতিমুক্ত, মাদক, সন্ত্রাস, ইভটিজিং মুক্ত, বেকারদের কর্মসংস্থান সৃষ্টিসহ পরিষ্কার-পরিচ্ছন্ন একটি নিরাপদ পৌরসভা গড়তে চাই। নারীদের প্রতি সম্মান, নিরাপত্তা নিশ্চিত করে বড়দের সম্মান ও মর্যাদা ফিরিয়ে দিতে চাই। আমাদের যুবসমাজ যেন বয়োজ্যেষ্ঠদের দেখলে সম্মান করে, সাহায্যের হাত বাড়িয়ে দেয় এটাই আমার চাওয়া। 

তিনি বলেন, অর্থ, আধিপত্য, পেশিশক্তি দিয়ে নয়, সততা ও ভালোবাসা নিয়ে পৌরবাসীর সেবা করতে চাই। শিশু-কিশোরদের শিক্ষা ও খেলাধুলায় অনুপ্রাণিত করা। যেকোনো সমস্যা সমাধানে পৌরবাসীর পরামর্শক্রমে কাজ করব, সরকারের দেয়া সহযোগিতা গরিব, দুঃখী মানুষের মাঝে সুষম বণ্টন করব। পৌরবাসীর নিরাপত্তা নিশ্চিতসহ একটি আধুনিক ডিজিটালাইজড উন্নত মডেল পৌরসভা গঠন করা আমার মূল লক্ষ্য। পৌরবাসীর সেবার উদ্দেশ্যে সবার দোয়া ও সহযোগিতা কামনা করেন তিনি।