Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

চেক জালিয়াতি মামলায় রাসেল সহ ৩ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

সাহিদুল ইসলাম ভূঁইয়া

মে ১৭, ২০২২, ০২:৪৭ পিএম


চেক জালিয়াতি মামলায় রাসেল সহ ৩ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

ঢাকার ধামরাইয়ের গ্রাহকের চেক জালিয়াতির মামলায় ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক মো. রাসেল সহ ৩ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।

মঙ্গলবার (১৭ মে) সকালে বাদী পক্ষের আইনজীবী আব্দুল ওয়ারেজ বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন। দুপুরের দিকে চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক কাজী আশরাফুজ্জামান এ আদেশ দেন বলে জানান তিনি।

মামলায় গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত অন্য আসামিরা হলেন-ইভ্যালির চেয়ারম্যান শামীমা নাসরিন ও অ্যাডমিন মো. হাসান।

এ বিষয়ে জজকোর্টের আইনজীবী আব্দুল ওয়ারেজ গণমাধ্যমকে বলেন, 'ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক মো. রাসেলের স্বাক্ষরিত ১৫ লাখ ও ১০ লাখ টাকার দুইটি চেক পান ধামরাইয়ের গ্রাহক আহাদ। চেক দুটি নগদায়নের জন্য ধামরাই উপজেলার কালামপুর শাখার ডাচ বাংলা ব্যাংক লিমিটেডে উপস্থাপন করলে ব্যাংক কর্তৃপক্ষ অ্যাকাউন্ট ক্লোজ/ব্লক উল্লেখ করে চেক দুটি ডিজঅনার স্লিপসহ ফেরত দেয়। আসামিদের টাকা ৩০ দিনের ভেতর পরিশোধের জন্য লিগ্যাল নোটিশ প্রদান করা হয়েছিল। 

কিন্তু ওই নোটিশের কোনো উত্তর তারা দেননি এবং টাকা পরিশোধের কোনো পদক্ষেপও নেননি। পরে মামলা হলে আদালত বিচার বিবেচনা করে তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

ভুক্তভোগী গ্রাহক আহাদ গণমাধ্যমকে বলেন, 'আমি ইভ্যালি থেকে ৫টি মোটরসাইকেল অর্ডার করি। সেই মোটরসাইকেলের মূল্য ১৪ লাখ টাকা পরিশোধের ৪৫ দিনের মধ্যে আমাকে ৫টি মোটরসাইকেল দেয়ার কথা থাকলেও দেয়া হয়নি। পরে মোটরসাইকেল নেই বলে আমাকে ২৫ লাখ টাকার দুইটি চেক দেয়া হয়। কিন্তু সেই চেক আমি খালি পাই। এ ঘটনায় পরে মামলা করি তার বিরুদ্ধে।'

আমারসংবাদ/এআই

Link copied!