Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

কেন পানিতে ইয়াবা গুলিয়ে পান করানো হয় মিন্নিকে?

বরগুনা প্রতিনিধি

আগস্ট ৫, ২০১৯, ০৬:১২ এএম


কেন পানিতে ইয়াবা গুলিয়ে পান করানো হয় মিন্নিকে?

বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার প্রধান সাক্ষী থেকে আসামি বনে যাওয়া নিহতের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নি বর্তমানে কারাগারে রয়েছেন।

এর আগে, ১৯ জুলাই শুক্রবার রিফাত হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়ার পর তাকে কারাগারে পাঠানো হয়।

এদিকে, মিন্নিকে গ্রেপ্তারের পর বিভিন্ন সময় গণমাধ্যমে এসেছে, রিমান্ডের নামে তার উপর পাশবিক নির্যাতনের খবর। জানা গেছে, প্রচণ্ডভাবে শারীরিক নির্যাতন করেই আসামি হিসেবে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে বাধ্য করা হয়েছে মিন্নিকে।

গতকাল সংবাদমাধ্যম কর্মীদের সঙ্গে আলাপকালে এমন কথা জানান মিন্নির মা জিনাত জাহান।

রোববার বিকেলে মা, বোনসহ পরিবারের সদস্যরা কারাগারে সাক্ষাৎ করতে গেলে মিন্নি নাকি তাদের কাছে এমন অভিযোগ স্বীকার করেছেন।

মিন্নির নির্যাতনের কথা বলতে গিয়ে কাঁদতে কাঁদতে মা সাংবাদিকদের বলেন, মেয়ের মুখ থেকে শুনেছি, এএসআই রিতার নেতৃত্বে মিন্নির ওপর স্ট্রিম রোলার (নির্যাতন) চালানো হয়।

গ্রেপ্তারের দিন মিন্নিকে বাড়ি থেকে নিয়ে এসে ১২-১৩ ঘণ্টা তার উপর শারীরিক ও মানসিক নির্যাতন চালানো হয়।

মিন্নি মাকে বলেছেন, পুলিশ লাইনে একটি কক্ষে এএসআই রিতার নেতৃত্বে ৪-৫ জন পুলিশ তার ওপর পৈশাচিক নির্যাতন চালায়। এ সময় পানি পান করতে চাইলে, পানিও দেওয়া হয়নি। এমনকি গ্রেপ্তার দেখানোর পরে নাকি মিন্নিকে পানির সঙ্গে ইয়াবা ট্যাবলেট গুলিয়ে পান করতে দেয়া হয়েছে।

এমনকি একটি সাদা কাগজে লিখিত বক্তব্য দিয়ে তাকে মুখস্থ করতে পুলিশ বার বার চাপ দিয়েছে। যতক্ষণ মুখস্থ বলতে না পেরেছে ততক্ষণ পর্যন্ত রিতা ও তার সহযোগীরা তাকে নির্যাতন করেছে।

পুলিশ মিন্নিকে এও ভয় দেখিয়ে বলেছে যে, লিখিত বক্তব্য আদালতে না বললে তার বাবা-মা ও চাচাদের ধরে আনা হবে।

গত ২৬ জুন সকাল সাড়ে ১০টার দিকে বরগুনা সরকারি কলেজের সামনে রিফাত শরীফকে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করা হয়। যার ভিডিও অনলাইনে ভাইরাল হলে সাড়া দেশে ব্যাপক তোলপাড় শুরু হয়।

এ ঘটনায় রিফাতের বাবা আবদুল হালিম শরীফ বাদী হয়ে ১২ জনের নাম উল্লেখ করে মামলা করেন। তাতে প্রধান সাক্ষী করা হয় রিফাত শরীফের স্ত্রী আয়েশাকে।

কিন্তু শ্বশুরের মামলার ১৮ দিন পর গত ১৩ জুলাই এই হত্যাকাণ্ডে আয়েশা সিদ্দিকা মিন্নিও জড়িত এমন দাবি করে সংবাদ সম্মেলন করার পর মামলাটি তদন্তে নাটকীয় মোড় নেয়।

জেডআই