Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

একুশে টিভির চেয়ারম্যানের স্বীকারোক্তিমূলক জবানবন্দী

জানুয়ারি ১৯, ২০১৫, ০১:১২ পিএম


একুশে টিভির চেয়ারম্যানের স্বীকারোক্তিমূলক জবানবন্দী

 

তেজগাঁও থানায় দায়ের করা রাষ্ট্রদ্রোহ মামলায় একুশে টেলিভিশন এর চেয়ারম্যান আব্দুস সালাম স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছেন আদালতে।

সোমবার মামলার তদন্তকারী কর্মকর্তা তাকে জবানবন্দী দেওয়ার আবেদনসহ ঢাকার সিএমএম আদালতে হাজির করেন। আদালত সেই আবেদনের প্রেক্ষিতে ঢাকার মহানগর হাকিম শাহরিয়ার মাহমুদ আদনানকে দায়িত্ব দেন। আদালত দায়িত্ব পেয়ে আব্দুস সালাম এর দেয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দী রেকর্ড করেন। জবানবন্দী গ্রহণের পর আসামি পক্ষে জামিন চান। আদালত জামিন আবেদন নাকচ করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।  

এ মামলা ছাড়াও আব্দুস সালাম এর বিরুদ্ধে ক্যান্টমেন্ট থানায় পর্নোগ্রাফী আইনেও নারী নির্যাতন এবং তথ্যপ্রযুক্তি ও যোগাযোগ আইনে ২ টি মামলা রয়েছে। রাষ্ট্রদ্রোহ মামলায় বলা হয়েছে গত ৫ জানুয়ারী তারিখে বাংলাদেশ সময় ১ টা ২৮ মিনিটের সময় অর্থাৎ যুক্তরাজ্যের সময় ৪ জানুয়ারিতে সন্ধ্যা ১৯টা ২৮ মিনিটে যুক্তিরাজ্যে বাংলাদেশ জাতীয়তাবাদী দল আয়োজিত ‘‘ ৫ই জানুয়ারি গনতন্ত্র হত্যা দিবস’’ ব্যানারে এক প্রতিবাদ সভায় তারেক রহমান ৫০ মিনিট বক্তব্য প্রদান করেন। ওই বক্তব্য একুশে টেলিভিশন বাংলাদেশে সরাসরি সম্প্রচার করে। তার বক্তব্য একুশে টেলিভিশনের চেয়ারম্যান আব্দুস সালাম অন্যসব ষড়যন্ত্রকারীদের সাথে পরস্পর যোগ সাজসে পরিকল্পিতভাবে মিথ্যা, বানোয়াট, উষ্কানীমূলক বক্তব্য প্রচার করে বাংলাদেশে অরাজক পরিস্থিতি সৃষ্টির চেষ্টা করেছেন।

 তারেক রহমানের বক্তব্য একুশে টেলিভিশনে প্রচারের ফলে বিভিন্ন স্থানে ধ্বংসাত্বক কার্যক্রমের মাধভৌমত্বের প্রতি হুমকি প্রদর্শন করেন। আসামি আব্দুস সালাম তারেক রহমানের ওই মিথ্যা ভিত্তিহীন উস্কানীমূলক বিভ্রান্তিকর তথ্য সম্প্রচার করে বাংলাদেশের সার্বভৌমত্বের প্রতি হুমকি, আইন বলে প্রতিষ্ঠিত গনতান্ত্রিকি সরকারের প্রতি ঘৃনা, ্অবজ্ঞা ও রাষ্ট্রের প্রতি বিদ্বেষ সৃষ্টি করে রাষ্ট্রদ্রোহের অপরাধ করেছে।