Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

রামপুরা থানার ওসিসহ ১০ জনের বিরুদ্ধে মামলা

জানুয়ারি ২৭, ২০১৫, ০১:৩৭ পিএম


রামপুরা থানার ওসিসহ ১০ জনের বিরুদ্ধে মামলা

 

মামলা নেওয়ার জন্য ২০লাখ টাকা, নতুবা দোতালার ফ্লাট লিখে দেওয়ার দাবী করার অভিযোগ এনে রামপুরা থানার ওসিসহ ১০ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে।

 ঢাকার মহানগর হাকিম মোহাম্মদ ইউনুছ খানের আদালতে ৩০৫/এ ব্লক- বি খিলগাঁও, তালতলা রামপুরা, ঢাকার নিবাসী মৃত একে এম রশিদউদ্দিন এর মেয়ে শামীমুল নাহার লিপি বাদী হয়ে মঙ্গলবার  এ মামলাটি দায়ের করেন। আদালত মামলাটি গ্রহণ করে পুলিশের ডিসি ডিবি ঢাকা  ঘটনার বিষয়ে তদন্ত করে আগামী ৮ মার্চ তারিখে প্রতিবেদন দিতে নির্দেশ দিয়েছেন। বাদী পক্ষে মামলা পরিচালনা করেন মো. আজাদ রহমান, প্রিয়লালসহ বেশকিছু আইনজীবী।

যাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হলো তারা হলেন- রামপুরা থানার ওসি মাহবুবুর এরফাদার রহমান, ওসি (তদন্ত ) আলমগির ভূইয়া, এসআই বাবুল, দুর দানা রশিদ, আরিফুর রশিদ, শাহরিয়ার রশিদ, হুমায়ান ওরফে ল্যাংগা হুমায়ুন, তাজুল ইসলাম, কবির হোসেন কাজল ও মো. মাসুদ। বাদীনির ৩০৫/এ ব্লক, খিলগাঁও তালতলা বাসায় পুলিশ আসামি ছাড়া অন্য আসামিদের বাদীনির বাসায় বিভিন্ন জিনিসপত্র নষ্ট করে এবং ৬লাখ ৭৮ হাজার ৮শত টাকার মালামাল ক্ষতি সাধন করে। বিষয়টি নিয়ে রামপুরা থানায় মামলা করতে গেলে পুলিশ আসামিদের পক্ষ নিয়ে মামলা না করে মিমাংসা করার কথা বলে এবং মামলা নিবে না বলে হুমকি দেয়।

অবশেষে গত ১ জানুয়ারি তারিখে আবার ওই আসামিরা বাদীনির বাসায় তালা ভেঙ্গে বিভিন্ন জিনিস পত্র  সরিয়ে নেয়। এ ঘটনায় মামলা করতে গেলে পুলিশ  বাদীনির নিকট চাঁদা দাবী করে। টাকা দিতে না পারলে বাদীনির দোতালার ফ্লাটটি আসামি ৮ পুলিশদের লিখে দিতে বলে। এ ঘটনায় বাদীনি কোন প্রতিকার না পেয়ে আদালতে মামলা করতে বাধ্য হন।