Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

৩ দিনের রিমান্ডে রিজভী

ফেব্রুয়ারি ১, ২০১৫, ১০:৫৯ এএম


৩ দিনের রিমান্ডে রিজভী

 
গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় দায়ের করা মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদের বিরুদ্ধে তিন দিনের রিমান্ড মঞ্জুর করা হয়েছে।

পুলিশ মামলার সুষ্ঠু তদন্তের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করেন। ঢাকা মহানগর হাকিম আলমগীর কবির রাজ শুনানি শেষে রোববার বিকেল ৩টা ৪০ মিনিটের দিকে এ আদেশ দেন।

গত ২৬ জানুয়ারির অনাবিল পরিবহনের একটি গাড়ি পোড়ানোর ঘটনায় বাড্ডা থানায় করা মামলায় তাকে গ্রেফতার দেখানো হয় বলে জানান ওই থানার ওসি এম এ জলিল।

রাজধানীর গুলশানের পার্ক রোডের একটি বাসা থেকে শুক্রবার রাত পৌনে ৩টার দিকে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যদের হাতে আটক হন রিজভী।

পরদিন বিকেলে প্রথমে তাকে নেওয়া হয় বাড্ডা থানায়। সেখান তাকে পরে তাকে আবার গোয়েন্দা কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। র‌্যাবের হাতে আটক হওয়ার আগে দীর্ঘদিন আত্মগোপনে ছিলেন রিজভী। অজ্ঞাত স্থান থেকেই তিনি ইমেইলে গণমাধ্যমে দৈনিক বিবৃতি পাঠাচ্ছিলেন।

সর্বশেষ শুক্রবার ২০ দলের ৭২ ঘণ্টার হরতালের ঘোষণাটিও আসে রিজভীর মাধ্যমে। হরতালের ওই ঘোষণা আসার রাতেই তাকে আটক করে র‌্যাব।

এর আগে গত ৪ ডিসেম্বর রাতে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে রিজভীকে তুলে নিয়ে যায় গোয়েন্দা পুলিশ (ডিবি)। ওই রাতেই তাকে রাজধানীর অ্যাপোলো হাসপাতালে ভর্তি করা হয়। তবে দুই দিন পরই তিনি সেখান থেকে পালিয়ে যান।