Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

ফখরুলদের অভিযোগ গঠন শুনানি ১০ মার্চ

ফেব্রুয়ারি ১০, ২০১৫, ০৭:০২ এএম


ফখরুলদের অভিযোগ গঠন শুনানি ১০ মার্চ

 
গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ ও ককটেল বিস্ফোরণের মামলায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ২৬ নেতাকর্মীর বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানি ১০ মার্চ দিন ধার্য করেছেন আদালত।

 মঙ্গলবার আসামি পক্ষের সময়ের আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম মো. তারেক মঈনুল ইসলাম ভূঁইয়া এ দিন ধার্য করেন। মঙ্গলবার এ মামলার অভিযোগ গঠন শুনানির দিন ধার্য ছিল।

কারাগারে থাকা মির্জা ফখরুল ও গয়েশ্বর চন্দ্র রায়কে আদালতে হাজির না করায় আসামি পক্ষের আইনজীবী এ্যাডভোকেট জয়নুল আবেদীন মেজবা অভিযোগ গঠন শুনানি পেছানোর জন্য সময়ের আবেদন করেন। আদালত সময়ের আবেদন মঞ্জুর করে অভিযোগ গঠন শুনানির জন্য এ দিন ধার্য করেন।

মামলার এজাহার থেকে জানা যায়, ২০১৩ সালের ২ মার্চ হরতাল-অবরোধ চলাকালে পল্টন এলাকায় গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ ও ককটেল বিস্ফোরণের ঘটনায় পল্টন থানার উপ-পরিদর্শক (এসআই) মেহেদী মাকসুদ বাদী হয়ে এ মামলাটি করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা পল্টন থানার উপ-পরিদর্শক (এসআই) আমিনুল ইসলাম ২০১৩ সালের ২৬ মার্চ বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায় ও যুগ্ম-মহাসচিব আমান উল্লাহ আমানসহ ২৬ নেতাকর্মীর বিরুদ্ধে অভিযোগপত্র দেন।