Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪,

২ দিনের রিমান্ডে গাজীপুর সিটি মেয়র

ফেব্রুয়ারি ১২, ২০১৫, ১১:৫২ এএম


২ দিনের রিমান্ডে গাজীপুর সিটি মেয়র

 

গাজীপুর সিটি করপোরেশনের মেয়র ও বিএনপি চেয়ার পারসনের উপদেষ্টা অধ্যাপক এম এ মান্নানকে দু’দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার দুপুরে গাজীপুরের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মনোয়ারা বেগম শুনানি শেষে এক জনাকীর্ন আদালতে এ আদেশ দেন।

আদালত সূত্রে জানা যায়, দুপুরে কড়া পুলিশ প্রহড়ায় একটি পুলিশ ভ্যানযোগে মেয়র মান্নানকে আদালতে হাজির করা হয়। এ সময় আদালত প্রাঙ্গনে বিএনপিপন্থী আইনজীবীসহ বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন। আদালত পুলিশের ১০ দিনের রিমান্ড আবেদনের প্রেক্ষিতে জিজ্ঞাসাবাদের জন্য দুই দিনের রিমান্ড মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

শুনানিতে আসামি পক্ষের অ্যাডভোকেট শহীদুজ্জামানসহ বেশ কয়েকজন আইনজীবী অংশ নেন। অপরদিকে রাষ্ট্রপক্ষে রিমান্ডের যৌক্তিকতা তুলে ধরে শুনানিতে অংশ নেন গাজীপুরের পিপি হারিছ উদ্দিন আহমদ।

আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট শহীদুজ্জামান জানান, মেয়র মান্নানের বিরুদ্ধে দায়ের করা মামলায় রিমান্ডের ঘটনার মত কোনো উপাদান নেই। তারপরও রিমান্ড মঞ্জুর হওয়ায় তারা ন্যায় বিচার পাননি বলে অভিযোগ করেন তিনি।

অপরদিকে রিমান্ডের যৌক্তিকতা তুলে ধরে অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিন রিমান্ড আবেদন করেন রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট হারিছ উদ্দিন আহমদ।

প্রসঙ্গত, গত ২৭ ডিসেম্বর গাজীপুরে বিএনপির ডাকা সকাল-সন্ধ্যা হরতাল চলাকালে গাড়ি ভাঙচুরের অভিযোগে সিটি মেয়র অধ্যাপক এম এ মান্নন, জেলা বিএনপির সভাপতি একেএম ফজলুল হক মিলনসহ ৩০ নেতাকর্মীর নামে একটি মামলা দায়ের করা হয়। গাজীপুর মহানগরের বড়বাড়ি এলাকায় একটি মাইক্রোবাস ও একটি লেগুনা ভাঙচুরের অভিযোগে এ মামলাটি দায়ের করেন এমএ ফরিদ নামের এক ব্যক্তি। মামলায় অজ্ঞাত আরও ১৫/২০ জনকে আসামি করা হয়।

গতকাল বুধবার বিকেলে রাজধানীর ডিইউএইচএসের বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়।