Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

ফখরুলদের বিরুদ্ধে অভিযোগ গঠন ১৯ এপ্রিল

মার্চ ১৮, ২০১৫, ০৭:২৯ এএম


ফখরুলদের বিরুদ্ধে অভিযোগ গঠন ১৯ এপ্রিল

 


পুলিশের কর্তব্যকাজে বাধা দেওয়ার অভিযোগের মামলায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ২৫ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানীর জন্য ১৯ এপ্রিল দিন ধার্য করেছেন আদালত। আসামিপক্ষের সময়ের আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ আনোয়ার সাদাত আজ বুধবার এ দিন ধার্য করেন।

এদিন মামলার আভিযোগ গঠন শুনানীর দিন ধার্য ছিল। মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে কারাগার থেকে আদালতে হাজির না করায় তার আইনজীবী এ্যাডভোকেট জয়নুল আবেদীন মেজবা সময়ের আবেদন করেন। মামলার এজাহার থেকে জানা যায়, ২০১২ সালের ১২ ডিসেম্বর বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এক বক্তব্যে কাউকে গাড়ি নিয়ে রাস্তায় বের না হওয়ার হুমকি প্রদান করেন।

তার হুমকির পরিপ্রেক্ষিতে ওই দিন কলাবাগান ধানা এলাকার পদ্মা জেনারেল হাসপাতালের সামনে সোনারগাঁও রোড়ে ৩০-৪০ জন বিএনপি ও জামায়াতকর্মী পুলিশের কর্তব্যকাজে বাধা ও ইটপাটকেল নিক্ষেপ করে পথযাত্রীকে আহত করে। এ ঘটনার দিন কলাবাগান থানার উপ-পরিদর্শক (এসআই) মো. মাসুদ সিকদার বাদী হয়ে মামলা দায়ের করেন। ২০১৪ সালের ২০ অক্টোবর কলাবাগান থানার উপ-পরিদর্শক (এসআই) আসাদুজ্জামান মির্জা ফখরুলসহ ২৫ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন।