Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

১১ জানুয়ারি বিএনপির ১৪৭ নেতা-কর্মীর বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ

ডিসেম্বর ১৫, ২০১৪, ০৫:২৯ এএম


১১ জানুয়ারি বিএনপির ১৪৭ নেতা-কর্মীর বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ

   আগামী ১১ জানুয়ারি পল্টনে বিএনপির কার্যালয়ের সামনে গাড়ি ভাঙচুর ও ত্রাস সৃষ্টির অভিযোগে বিএনপির সাবেক চিফ হুইপ জয়নুল আবদীন ফারুক ও দপ্তর সম্পাদক রুহুল কবির রিজভীসহ ১৪৭ নেতা-কর্মীর বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য করেছেন আদালত।

দ্রুত বিচার আইনে দায়ের করা মামলাটি সোমবার সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য ছিল। মামলাটির বাদী পল্টন থানার উপপরিদর্শক (এসআই) জাহাঙ্গীর হোসেন আদালতে সাক্ষ্য দিতে হাজির হন।
 
মামলার অন্যতম আসামি বিএনপির সাবেক চিফ হুইপ জয়নুল আবদীন ফারুক, ড্যাব নেতা ডা. জেড এম জাহিদ হোসেনসহ প্রায় শতাধিক আসামি আদালতে হাজির ছিলেন। ৪৪ আসামি আদালতে উপস্থিত হতে না পারায় তাদের পক্ষে সময়ের আবেদন করা হয়।
 
আসামিপক্ষের আইনজীবী জয়নুল আবেদীন মেজবাহ জানান, মামলাটির চার্জ গঠনের বিষয় চ্যালেঞ্জ করে হাইকোর্টে একটি আবেদন করা হয়েছে। যা শুনানির অপেক্ষায় আছে মর্মে আদালতকে জানিয়ে সাক্ষ্যগ্রহণ স্থগিত রাখতে সময়ের আবেদন করা হয়।

শুনানি শেষে ঢাকার ৬ নম্বর দ্রুত বিচার আদালতের বিচারক তারেক মইনুল ইসলাম ভুইয়া সময়ের আবেদন মঞ্জুর করে আগামী ১১ জানুয়ারি সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য করেছেন। সাক্ষ্য না হওয়ায় মামলার সাক্ষী জাহাঙ্গীর হোসেনকে ফিরিয়ে দেওয়া হয়েছে।

এ মামলায় ১৪৮ জন আসামি ছিলেন। ওমর ফারুক নামে একজন আসামি মারা যাওয়ায় তাকে অভিযোগ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

উল্লেখ্য গত বছরের ১১ মার্চ বিকেলে বিএনপির নয়াপল্টন অফিসের সামনে ককটেল বিস্ফোরণ ও সহিংসতার মাধ্যমে জনমনে ত্রাস ও বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে বিএনপির যুগ্ম মহাসচিব ও দপ্তর সম্পাদক রুহুল কবির রিজভী, বিরোধীদলীয় চিফ হুইপ জয়নাল আবদীন ফারুকসহ বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে মামলাটি দায়ের করা হয়েছিল।

ওই বছরেরই ২৪ মার্চ মামলার তদন্ত কর্মকর্তা পল্টন থানার এসআই মাহবুবুল হাসান বিএনপি ও ১৮ দলীয় জোটের ১৪৮ নেতা-কর্মীদের বিরুদ্ধে ঢাকার সিএমএম আদালতে চার্জশিট দাখিল করেন।