Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪,

কোয়াড কপ্টার রাখার দায়ে ২ জনের ৫ দিনের রিমান্ড

ডিসেম্বর ১৭, ২০১৪, ০৩:৩৩ পিএম


কোয়াড কপ্টার রাখার দায়ে ২ জনের ৫ দিনের রিমান্ড

  কোয়াড কপ্টার (ড্রোন সাদৃশ) রাখার অভিযোগে  গ্রেফতারকৃত ২ জনকে ৫ দিনের রিমান্ড দিয়েছেন আদালত।

বুধবার ঢাকার মহানগর হাকিম মোল্যা সাইফুল আলম এর আদালতে ডিবি’র এসআই মো. মনির হোসেন তাদেরকে হাজির করে ১০ দিনের রিমান্ড চায়। আসামি পক্ষে রিমান্ড বাতিল করে জামিন চায়। আদালত উভয় পক্ষের বক্তব্য শুনে জামিন আবেদন নাকচ করে ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

যাদের রিমান্ড দেয়া হয়েছে তারা হলেন- তানজিল হোসেন বাবু (২৬),ও মো. গোলাম মওলা  (২৫) রিমান্ড প্রতিবেদনে বলা হয়েছে আসামিরা তাদের হাতে থাকা পাটের বস্তার ভিতরে (ক) প্লাষ্টিকের তৈরি ১ টি কোয়াড কপ্টার যা ২ ভাগে বিভক্ত। যার ডানা অনুমান ৩ ফুট ৪ ইঞ্চি এবং বডি ২ ফুট ২ ইঞ্চি (খ) ১ টি ষ্টীলের তৈরি ফ্রেমে ২ টি ছোট আকৃতির সাদা রংয়ের অন অফ সুইচ, (গ) ১০ গজ ইলেকট্রিক তার (ঘ) ১ টি ইলেকট্রিক টেপ (চ)  ১ টি ল্যাপটপ এবং বিভিন্ন জেহাদি বই, কোরআন সুন্নার দৃষ্টি নারী উন্নায়ন বই পাওয়া যায়।

কেন তারা নাশকতামূলক কার্যক্রম ঘটানোর জন্য আনসার উল্লাহ বাংলা টিমের সদস্য হয়ে এ কাজ করতে চেয়েছে তার মূল রহস্য উৎঘাটনের জন্য ১০ দিনের রিমান্ড প্রয়োজন। আসামি পক্ষে  আইনজীবী আতিকুর রহামন বলেন, তারা ২ জন তাবলিগ করে। তাদের নিকট থেকে এ গুলো পাওয়া যায়নি। তারা নির্দোষ। সেজন্য রিমান্ড বাতিল করে জামিন দেয়া প্রয়োজন। আদালত আসামিদেরকে জিজ্ঞাসাবাদ করলে তারা বলে, এই সমস্ত জিসিন তাদের নিকট থেকে উদ্ধার হয়নি। তারা কিছু জানে না। তাদেরকে ১১৫/১ পূর্ব জুরাইন বাসা থেকে গ্রেফতার করেছে।