Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

ডেন্টাল কলেজের ২২ শিক্ষার্থী কারাগারে

ডিসেম্বর ১৮, ২০১৪, ১২:৫০ পিএম


ডেন্টাল কলেজের ২২ শিক্ষার্থী কারাগারে

  ভাঙচুর বেআইনী সমাবেশ ও পুলিশের কাজে বাধা দেওয়ার ঘটনায় শাহবাগ থানায় দায়ের করা মামলায় ডেন্টাল কলেজের ২২ শিক্ষার্থী জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার শাহবাগ থানা পুলিশ তাদেরকে গ্রেফতার করে ঢাকার মহানগর হাকিম আনোয়ার সাদাত এর আদালতে হাজির করেন। আসামি পক্ষে জামিন চান। আদালত শুনানী শেষে তাদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। যাদের জামিন নামঞ্জুর করা হলো তারা হলেন-সরোয়ার হোসেন ভূইয়া, দিপংকর রায়, সুশান্ত, দেবুমহজন, ফরুক হোসেন, আকরাম হোসেন, মো. রিপন মিয়া, নেওয়াজ শরীফ, আল মামুন, মো. সাইফুল ইসলাম, নাইমুল আরাফাত, আসাদুজ্জামান সবুজ, আনিছুর, মাহবুবুল আলম, শেখ হাসনাত রনি, রাজিব গান্ধী পাল, কাজী সাইদুর ওসমান, মো. তারিফুল্লা, মো. লিমন ভূইয়া, সরোয়ার হোসেন, পারভেজ আলম ও জাহিদুল আলম।

উল্লেখ্য বুধবার একটি মিছিল জাতীয় প্রেস ক্লাবের লিংক রোড হতে সচিবলয় অবস্থিত স্বাস্থ্য মন্ত্রনালয় ঘেরাও করবে বলে উল্লেখিত আসামিরা মিছিল করে ভাঙচুর  ও পুলিশের কাজে বাধা দেয়। তাদের দাবী ছিল বিএম ডিসির প্রাকটিস রেজিষ্ট্রেশন প্রদানসহ কোর্সের কারিকুলাম বিদ্যামান রেখে অনতিবিলম্ব ভর্তি প্রক্রিয়া চালু করার । তারা এ দাবী প্রতিষ্ঠার আন্দোলনের নামে ব্যাপক ভাঙচুর করেন। এ ঘটনায় এস আই মো. শাহ আলম বাদী হয়ে শাহবাগ থানায় মামলা দায়ের করেন।