Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

বাংলা টিমের ২ সদস্য কারাগারে

ডিসেম্বর ২৩, ২০১৪, ০১:১২ পিএম


বাংলা টিমের ২ সদস্য কারাগারে

কোয়াড কপ্টার ( ড্রোন সদৃশ) রাখার অভিযোগে  গ্রেফতারকৃত ২ জনের জামিন আবেদন নাকচ করে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবাল যাত্রাবাড়ী থানার এ মামলয়  তাদেরকে ৫ দিনের রিমান্ড শেষে ঢাকার সিএমএম আদালতে হাজির করে কারাগারে আটক রাখার জন্য আবেদন করেন। আসামি পক্ষ জামিন চেয়ে আবেদন করেন।

ঢাকার মহানগর হাকিম মো. মোস্তফিজুর রহমান শুনানী শেষে জামিন আবেদন নাকচ করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। যাদেরকে কারাগারে পাঠানো হলো তারা হলেন- তানজিল হোসেন বাবু (২৬),ও মো. গোলাম মওলা  মোাহন(২৫)
 
প্রতিবেদনে বলা হয়েছে আসামিরা তাদের হাতে থাকা পাটের বস্তার ভিতরে (ক) প্লাষ্টিকের তৈরি ১ টি কোয়াড কপ্টার যা ২ ভাগে বিভক্ত। যার ডানা অনুমান ৩ ফুট ৪ ইঞ্চি এবং বডি ২ ফুট ২ ইঞ্চি (খ) ১ টি ষ্টীলের তৈরি ফ্রেমে ২ টি ছোট আকৃতির সাদা রংয়ের অন অফ সুইচ, (গ) ১০ গজ ইলেকট্রিক তার (ঘ) ১ টি ইলেকট্রিক টেপ (চ)  ১ টি ল্যাপটপ এবং বিভিন্ন জেহাদি বই, কোরআন সুন্নার দৃষ্টি নারী উন্নায়ন বই পাওয়া যায়। এরা আনসারউল্লাহ বাংলা টিমের সদস্য । তাদেরকে ৫ দিনের রিমা- নিয়ে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয়েছে। জিজ্ঞাসাবাদে গুরুত্বপূর্ন তথ্য দিয়েছে। তাদের দেয়া তথ্য যাচাই- বাছাই করা হচ্ছে।

আসামি পক্ষে  আইনজীবীরা আদালতে শুনানী কালে  বলেন, তারা ২ জন অত্যন্ত ভাল ও মেধাবী লোক এবং তারা  তাবলিগ করে। তাদের নিকট থেকে এ গুলো পাওয়া যায়নি। তারা নির্দোষ। সেজন্য জামিন দেয়া প্রয়োজন।  তারা কিছু জানে না। তাদেরকে ১১৫/১ পূর্ব জুরাইন বাসা থেকে গ্রেফতার করেছে। সে কারণে ও মানবিক দিক বিবেচনা করে জামিন দেয়া প্রয়োজন। আদালত উভয় পক্ষে বক্তব্য শুনে উপরোক্ত মর্মে আদেশ দেন।