Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪,

৬ দিনের রিমান্ডে চোরাকারবারি মোহাম্মদ আলী

ডিসেম্বর ২৭, ২০১৪, ১২:৩৬ পিএম


৬ দিনের রিমান্ডে চোরাকারবারি মোহাম্মদ আলী

  বিপুল পরিমাণে বৈদেশিক মুদ্রা ও সোনার বারসহ রাজধানীর পল্টন এলাকার একটি বাসা থেকে গ্রেপ্তার চোরাকারবারি দলের সদস্য মোহাম্মদ আলীর ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। ঢাকা মহানগর হাকিম এসএম মাকসুদ জামান এ রিমান্ড মঞ্জুর করেন।

আদালত সূত্রে জানা যায়, শনিবার মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা (উত্তর) পুলিশের পরিদর্শক আলি নুর আসামি মোহাম্মদ আলীকে ঢাকা মহানগর হাকিম এসএম মাকসুদ জামানের আদালতে হাজির করেন। এ সময় তদন্ত কর্মকর্তা আসামিকে ১০ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি চান। পক্ষান্তরে আসামির আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। পরে আদালতের বিচারক এসএম মাকসুদ জামান মোহাম্মদ আলীর ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ড প্রতবেদনে উল্লেখ করা হয়, দুবাইভিত্তিক আন্তর্জাতিক সোনা চোরাকারবারি চক্রের একজন প্রভাবশালী সদস্য মোহাম্মদ আলী। দুবাইয়ের মাফিয়াদের সঙ্গে তাঁর যোগাযোগ থাকতে পারে। তাঁর ঘনিষ্ঠরাই বিমানবন্দরকেন্দ্রিক চোরাকারবারি চক্রের সদস্য। হুন্ডির মাধ্যমে দুবাইয়ে মুদ্রা পাচার করেন বলে জানা গেছে।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর পল্টন এলাকায় ২৯/১ নম্বর হোল্ডিং এর ৭ ও ১২ তলায় মোহাম্মদ আলীর মালিকানাধীন দুটি ফ্ল্যাটে অভিযান চালিয়ে এসব মুদ্রা ও সোনার বার উদ্ধার করা হয়। সোনা চোরাচালানের সঙ্গে যুক্ত থাকার তথ্য পেয়ে অভিযান চালায় গোয়েন্দা পুলিশ। এ সময় পুলিশ পাঁচশ ২৮টি সোনার বার যার মূল্য ত্রিশ কোটি ৭৬ লাখ ৯০ হাজার ৫০০ টাকা, তিন হাজার ২৯৯ পিস সৌদি রিয়াল যার মুল্য ৩ কোটি ৫৮ লাখ টাকা এবং বাংলাদেশি পাঁচ কোটি ৫৯ লাখ ৯০ হাজার টাকা উদ্ধার করে।

উদ্ধার করা অর্থ ও সোনার বৈধ কোন কাগজপত্র দেখাতে পারেনি আসামি মোহাম্মদ আলী।