Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

কিবরিয়া হত্যা : মেয়র আরিফুল হক চৌধুরী কারাগারে

ডিসেম্বর ৩০, ২০১৪, ১০:২৩ এএম


কিবরিয়া হত্যা : মেয়র আরিফুল হক চৌধুরী কারাগারে

  সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলার ৪র্থ চার্জশিটভূক্ত আসামি সিলেটের সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর জামিন আবেদন নামঞ্জুর করে জেলহাজতে প্রেরণের নির্দেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার সকাল ১১টায় হবিগঞ্জের জ্যেষ্ঠ বিচারিক হাকিম রোকেয়া আক্তারের আদালতে আত্মসমর্পণ করেন বিএনপি সমর্থন নিয়ে নির্বাচিত এই মেয়র।

আত্মসমর্পণের পাশাপাশি জামিনের আবেদন করা হয় আরিফের পক্ষ থেকে। ৩০/৩৫ জন আইনজীবী তার পক্ষে শুনানিতে অংশ নেন। তার পক্ষে আইনি লড়াইয়ে যোগ দিতে সিলেট থেকেও কয়েকজন সিনিয়র আইনজীবী হবিগঞ্জ আসেন। সকাল সাড়ে ১১টায় জামিন শুনানি শুরু হয়। শুনানি শেষে আদালত আরিফকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

২১ ডিসেম্বর মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির সিলেট অঞ্চলের সহকারী পুলিশ সুপার মেহেরুন নেছা পারুল মেয়র আরিফুল হক চৌধুরী, জি কে গউছ এবং সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার রাজনৈতিক সচিব হারিছ চৌধুরীসহ ১১ জনের নাম যোগ করে সংশোধিত সম্পূরক অভিযোগপত্র জমা দেন।

পরদিন আদালত মেয়র আরিফসহ ওই মামলার আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। পরোয়ানা জারির পর আরিফ আত্মগোপনে চলে যান। এরই মধ্যে ২৮ ডিসেম্বর একই মামলায় হবিগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও পৌর মেয়র জি কে গউছ একই মামলায় আত্মসমর্পণ করেন। গত কয়েক দিন ধরেই গুঞ্জন চলছিল মেয়র আরিফও আত্মসমর্পণ করছেন। মঙ্গলবার সকালে সেই উদ্দেশে হবিগঞ্জ আদালতে হাজির হন তিনি।