Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

খালেদার দুর্নীতি মামলার সাক্ষ্যগ্রহণ মুলতবি

জানুয়ারি ৭, ২০১৫, ০৯:৩১ এএম


খালেদার দুর্নীতি মামলার সাক্ষ্যগ্রহণ মুলতবি


বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার অনুপস্থিতিতে তার দুটি দুর্নীতি মামলার সাক্ষ্যগ্রহণ আগামী ১৫ জানুয়ারি পর্যন্ত মুলতবি করা হয়েছে।  বুধবার খালেদা জিয়ার অনুপস্থিতিতে এ মামলার সাক্ষ্যগ্রহণ অনুষ্ঠিত হয়। এদিন আদালতে সাক্ষ্য দেন জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার বাদী ও দুদকের উপ-পরিচালক হারুনর রশীদ সাক্ষ্য দিয়েছেন। অবরোধ ও অসুস্থতার কারণে আজ হাজিরা দিতে যাননি খালেদা জিয়া। খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া এ তথ্য জানিয়েছেন।

এর আগে গত ২৪ ডিসেম্বর রাজধানীর বকশিবাজারে আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত ওই বিশেষ আদালতে হাজিরা দিয়েছিলেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তবে ওইদিন কোনো সাক্ষ্যগ্রহণ হয়নি। আসামি পক্ষের সময়ের আবেদনের প্রেক্ষিতে সাক্ষ্যগ্রহণের জন্য ৭ জানুয়ারি তারিখ নির্ধারণ করা হয়। ওইদিন নতুন বিচারক আবু আহমেদ জমাদ্দার তার নিজের পরিচিতিমূলক ভূমিকা বক্তব্য দেন। পরে আসামি ও দুদকের পক্ষের আইনজীবীর বক্তব্য শোনেন। এ মামলায় বিচারক পরিবর্তন চেয়ে বেগম খালেদার করা এক আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক বাসুদেব রায়ের পরিবর্তে নতুন বিচারক নিয়োগ দেয়া হয় আবু আহমেদ জমাদ্দারকে।

উল্লেখ্য, গত শনিবার থেকে গুলশানের কার্যালয়ে অবরুদ্ধ অবস্থায় রয়েছেন খালেদা জিয়া। পুলিশ বলছে, তিনি নিরাপত্তা চেয়ে জিডি করেছেন। তাই তাকে নিরাপত্তা দেয়া হচ্ছে। গত ২৪ ডিসেম্বর মামলার ধার্য তারিখে হাজিরা দিতে যাওয়ার সময় খালেদা জিয়ার গাড়িবহরে হামলা চালানো হয়। এর পর নিরাপত্তা চেয়ে জিডি করেন তিনি। বিএনপি নিরাপত্তার স্বার্থে বকশিবাজার থেকে এজলাস স্থানান্তরে দাবিও জানিয়েছে।