Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

ইউএনও ওয়াহিদা হত্যা চেষ্টা: আসামি রবিউলের বিরুদ্ধে চার্জ গঠন

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি

জানুয়ারি ১৭, ২০২১, ১১:০৫ এএম


ইউএনও ওয়াহিদা হত্যা চেষ্টা: আসামি রবিউলের বিরুদ্ধে চার্জ গঠন

বহুল আলোচিত দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানমের সরকারি বাস ভবনে ঢুকে তাকে কুপিয়ে গুরুতর জখম ও হত্যা চেষ্টা মামলার আসামি রবিউল ইসলামের বিরুদ্ধে চার্জ গঠন করেছে আদালত।

রোববার (১৭ জানুয়ারি) দুপুরে দিনাজপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট বিশ্বনাথ মন্ডলের আদালতে এই চার্জ গঠন হয়। এ সময় ঘটনার প্রধান অভিযুক্ত আসামি রবিউল ইসলামকে আদালতে হাজির করে পুলিশ। চার্জ গঠন শেষে আগামী ৪ ফেব্রয়ারি স্বাক্ষী হাজিরের দিন ধার্য করেছেন বিজ্ঞ আদালত।

গত বছরের ২ সেপ্টেম্বর গভীর রাতে ঘোড়াঘাটের ইউএনও ওয়াহিদা খানমের সরকারি বাসভবনে ঢুকে হাতুড়ি দিয়ে কুপিয়ে জখম করে সন্ত্রাসীরা। পরের দিন ৩রা সেপ্টেম্বর ইউএনও,র ভাই বাদী হয়ে ঘোড়াঘাট থানায় একটি মামলা দায়ের করে। এরপর মাঠে কাজ শুরু করে পুলিশ ও র‌্যাব সহ পুলিশের বেশ কয়েকটি ইউনিট। সিসিটিভির ফুটেজ পর্যালোচনা করে প্রাথমিক ভাবে সন্দেহভাজন কয়েকজন ব্যক্তিকে আটক করে জিজ্ঞাসাবাদ করেছিল র‌্যাব ও পুলিশ। নানা সমীকরণ শেষে ইউএনও ওয়াহিদা খানমের বাড়ির চাকরিচ্যুত কর্মচারী রবিউল ইসলামকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ। জিজ্ঞাসাবাদে ঘটনায় জড়িত থাকার কথা রবিউল স্বীকার করেছে বলে জানিয়েছিল পুলিশ। রবিউলকে গ্রেপ্তারের পরেই হামলায় ঘটনায় ব্যবহারিত হাতুরি ও রক্তমাখা পোশাক উদ্ধার করে ডিবি পুলিশ। ঘটনার ৭৯ দিন পর তদন্ত শেষে রবিউল ইসলামকে আসামি করে আদালতে চার্জশিট দাখিল করে দিনাজপুর জেলা গোয়েন্দা পুলিশ।

আমারসংবাদ/কেএস