Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

আজ মুক্তি পেতে যাচ্ছেন ইরফান সেলিম

নিজস্ব প্রতিবেদক

এপ্রিল ২৮, ২০২১, ০৯:২০ এএম


আজ মুক্তি পেতে যাচ্ছেন ইরফান সেলিম

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৩০ নম্বর ওয়ার্ডের সাময়িক বরখাস্ত হওয়া কমিশনার ইরফান সেলিম আজ বুধবার বিকেলে জামিনে মুক্তি পেতে যাচ্ছেন বলে জানিয়েছেন তার আইনজীবী শ্রী প্রাণ নাথ।

নৌবাহিনীর এক কর্মকর্তাকে মারধর করার মামলায় সুপ্রিম কোর্টের আপিল বিভাগের রায়ে তিনি মুক্তি পেতে যাচ্ছেন।

বুধবার (২৮ এপ্রিল) ইরফানের আইনজীবী প্রাণ নাথ বলেন, গত ২৫ এপ্রিল আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চ ইরফান সেলিমের জামিন বহাল রাখেন। সর্বোচ্চ আদালতের সেই আদেশ আজ বুধবার বিচারিক আদালতে আসে। আসামিপক্ষে সকালেই জামিননামা জমা দেওয়া হচ্ছে। আজ বিকেলেই কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে জামিননামা পৌঁছালে তিনি মুক্তি পাবেন বলে আশা করা হচ্ছে।

ইরফান সেলিমের বিরুদ্ধে করা মোট ৫টি মামলার মধ্য চকবাজার থানায় করা একটি মাদক ও একটি অস্ত্র মামলায় তদন্ত কর্মকর্তা চকবাজার থানার পরিদর্শক (তদন্ত) তাকে অব্যাহতি দিয়ে সুপারিশ করে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন।

বাসায় মাদক রাখার দায়ে একটি মামলায় এক বছর ও অবৈধ ওয়াকিটকি রাখার দায়ে ছয় মাসের কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত। তবে এ দুই মামলায় নির্বাহী আদালতে আপিল করে জামিনে রয়েছেন তিনি। আর  নৌবাহিনীর কর্মকর্তাকে মারধর ও হত্যার হুমকির অভিযোগের মামলায় সর্বোচ্চ আদালতে তার জামিনের আদেশ বহাল রাখায় এখন মুক্তি পেতে যাচ্ছেন তিনি। 

এর আগে নৌবাহিনীর কর্মকর্তাকে মারধর করার মামলায় গত ২৫ এপ্রিল ইরফান সেলিমকে হাইকোর্টের দেওয়া জামিনের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের আবেদন খারিজ করে দেন আপিল বিভাগ। ফলে ইরফান সেলিমকে হাইকোর্টের দেওয়া জামিন বহাল থাকে।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগ এই আদেশ দেন।

আমারসংবাদ/আরএস