Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

যুদ্ধাপরাধ মামলায় আরও ৩ আসামি গ্রেপ্তার

নিজস্ব প্রতিনিধি

অক্টোবর ২২, ২০২১, ০৮:৫০ এএম


যুদ্ধাপরাধ মামলায় আরও ৩ আসামি গ্রেপ্তার

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলায় যুদ্ধাপরাধ মামলায় আরও তিন আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার (২২ অক্টোবর) সকালে তাদের ময়মনসিংহ আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। এর আগে বৃহস্পতিবার (২১ অক্টোবর) রাতে পুলিশ অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে।

গ্রেপ্তারকৃতরা হলেন, উপজেলার আঠারবাড়ি ইউনিয়নের ইটাউলিয়া গ্রামের প্রয়াত ইন্তাজ আলীর ছেলে হাবিবুর রহমান মেনু মিয়া (৭৮), জাটিয়া ইউনিয়নের ফানুর গ্রামের প্রয়াত আব্দুল হামিদ ফকির ইমান আলীর ছেলে মো. আবদুল মান্নান (৯২) এবং সোহাগী ইউনিয়নের প্রয়াত আবদুল গফুরের ছেলে মো. আবদুল হান্নান (৬৮)।

জানা গেছে, বৃহস্পতিবার (২১ অক্টোবর) ঈশ্বরগঞ্জ থানা পুলিশ ও ময়মনসিংহ কোতোয়ালি মডেল থানা পুলিশ অভিযান চালিয়ে তারা মিয়া, রুস্তম আলী ও সৈয়দ মোস্তাফিজুর রজমানকে গ্রেপ্তার করে। এদের মধ্যে তারা মিয়া জালিয়াতির মাধ্যমে যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা হিসেবে সরকারি সুযোগ-সুবিধা ভোগ করছিলেন।

ওসি কাদের বলেন, মুক্তিযুদ্ধের সময় সংঘটিত মানবতাবিরোধী অপরাধের অভিযোগে করা এক মামলায় ঈশ্বরগঞ্জ উপজেলার ১২ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে আদালত। ওই পরোয়ানার ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে।

এদিকে, গত ২৩ সেপ্টেম্বর শহীদুল্লাহ ফকিরকে গ্রেপ্তার করে কারাগারে পাঠায় পুলিশ। পরে বৃহস্পতিবার (২১ অক্টোবর) আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল ঈশ্বরগঞ্জের ১২ রাজাকারের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে। ইতোমধ্যে ৭ জনকে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে পুলিশ।

আমারসংবাদ/ইএফ