Amar Sangbad
ঢাকা বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪,

সুন্দরী নারী পুুরুষের স্বাস্থ্যের জন্য ক্ষতিকর

মার্চ ১, ২০১৫, ০৮:৫২ এএম


সুন্দরী নারী পুুরুষের স্বাস্থ্যের জন্য ক্ষতিকর


নারীর রূপ দেখে পুরুষরা নিজের মন ও চোখকে দমাতে পারেন না। সুন্দরী দেখলে পুরুষরা তার দিকে অপলক দৃষ্টিতে তাকিয়ে থাকে এটাই স্বাভাবিক। আর যদি সেই নারী একটু বেশিই সুন্দরী হন, তাহলে লাজলজ্জা ভুলে তার দিকে হাঁ করে তাকিয়ে থাকতেও অনেক পুরুষকে দেখা যায়। তবে সাবধান, সুন্দরীরা স্বাস্থ্যের জন্য ক্ষতিকর।
 
গবেষকরা বলেছেন, পুরুষদের মধ্যে যারা নারীদের কাছ থেকে সবসময় দূরে থাকতে ভালোবাসেন তাদের জন্য সুন্দরীরা একটু বেশি ক্ষতিকর।
 
৮৪ জন স্বেচ্ছাসেবী পুরুষের উপর গবেষণা চালিয়ে এই তথ্য প্রকাশ করেছে স্পেনের ভ্যালেন্সিয়া বিশ্ববিদ্যালয়ের গবেষকরা । এসব স্বেচ্ছাসেবীদের ভিন্ন ভিন্ন সময়ে এককভাবে একটি কক্ষে বসিয়ে সুডোকু পাজল এর সমাধান করতে বলা হয়।

এসময় অপরিচিত সুন্দরী এক নারীকে ঢুকিয়ে দেয়া হয় সেই রুমে। আর তাতেই নাকি অনেকের শরীরে কোট্রিসল এর প্রবাহ বেড়ে যায়৷ কিন্তু নারীর স্থলে কোন পুরুষ রুমে ঢুকলে স্বেচ্ছাসেবী পুরুষদের মধ্যে কোন পরিবর্তন দেখা যায়নি।
 
স্পেনের ভ্যালেন্সিয়া বিশ্ববিদ্যালয়ের গবেষকরা মনে করেন, একজন পুরুষ সুন্দরী নারীর পাশে পাঁচ মিনিট বসলেই নাকি পুরুষের মধ্যে মানসিক চাপ বৃদ্ধি পায়৷ যা শরীরে কোর্ট্রিসল নামক বিশেষ হরমোনের প্রবাহ বাড়িয়ে দেয়। আর বিপত্তি সেখানেই৷ এই হরমোনের বাড়তি প্রবাহ আবার হৃদযন্ত্রের নানা রোগের জন্য দায়ী।
 
গবেষকরা আরো বলছেন, অধিকাংশ পুরুষ তার আশেপাশে কম বয়সী সুন্দরী নারী দেখলে প্রেমের সুযোগ আছে বলে ভাবতে শুরু করেন। সুন্দরীদের পাশ কাটিয়ে চলতে পারেন এমন পুরুষ পাওয়া যাবে না বললেই চলে ।