Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

নারীদের শারীরিক চাহিদা নিয়ে নতুন তথ্য দিলো গবেষকরা

আমার সংবাদ ডেস্ক

অক্টোবর ৩, ২০২০, ০৮:২৩ এএম


নারীদের শারীরিক চাহিদা নিয়ে নতুন তথ্য দিলো গবেষকরা

বয়স বৃদ্ধি পেলে নারীদের শারীরিক চাহিদা কমে যায় বলে আমরা অনেকেই মনে করি। কিন্তু তা সম্পূর্ণ সঠিক নয়। এমনটাই জানা গেছে নতুন এক সমীক্ষায়।

সমীক্ষায় ওঠে এসেছে, কৃষ্ণাঙ্গদের কাছে বয়সকালে যৌনতার গুরুত্ব সব চেয়ে বেশি। অন্যদিকে, চীন ও জাপানের নারীদের ক্ষেত্রে বয়স বাড়ার সঙ্গে সঙ্গে শারীরিক সম্পর্কের আগ্রহ কিছুটা কমে যায়।

গেলো ২৮ সেপ্টেম্বর ৩ হাজার ২০০ নারীর ওপর সমীক্ষা চলানোর পর নর্থ আমেরিকান মেনোপজ সোসাইটির একটি ভার্চুয়াল অনুষ্ঠানে এই ফল প্রকাশ করা হয়েছে।

অনষ্ঠানে গবেষককদের প্রধান হোলি থমাস বলেন, যাদের ওপর সমীক্ষা চালানো হয়েছে, তাদের প্রায় এক চতুর্থাংশই মনে করেন, বয়স যতই বাড়ুক, শারীরিক সম্পর্ক বজায় রাখা উচিত।

তিনি আরও বলেন, বয়স্ক নারীদের মধ্যে যৌনতার প্রতি এই আগ্রহ একেবারেই অস্বাভাবিক নয়।

পিটসবার্গ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক থমাসের বক্তব্য, সমীক্ষায় দেখা যাচ্ছে, যেসব নারী বয়স বাড়লেও শারীরিক সম্পর্কের প্রয়োজনের কথা বলছেন, তাদের অনেকেই এটা শুধু প্রয়োজন নয়, খুব জরুরি বলেই মনে করেন।

সমীক্ষায় ‌অংশ নেয়া নারীদের ৪৫ শতাংশ মনে করেন, মাঝ বয়সের শুরুর দিকে শারীরিক সম্পর্ক জরুরি হলেও এরপর তার গুরুত্ব একটু একটু করে কমতে থাকে।

২৭ শতাংশ নারী মনে করেন, বয়স বাড়লেও শারীরিক সম্পর্ক খুবই গুরুত্বপূর্ণ এবং ২৮ শতাংশ বয়সকালের শারীরিক চাহিদাকে কম গুরুত্বপূর্ণ মনে করেন।
 
সূত্র : ইউপিআই

আমারসংবাদ/এআই