Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

চলন্ত গাড়িতে যৌনতায় অভ্যস্ত বহু শিক্ষার্থী

ডিসেম্বর ২১, ২০১৪, ০৬:৪৭ এএম


চলন্ত গাড়িতে যৌনতায় অভ্যস্ত বহু শিক্ষার্থী

  ড্রাইভিং হুইলের পেছনে সেক্স তরুণ চালকদের জীবনটা শেষ করে দিতে পারে। আর এ আংশকার কথা জানিয়েছেন গবেষকরা। কারণ, তরুণ ও শিক্ষার্থীরা গাড়ি চালানোর সময় সেক্স করেন যা বিভিন্ন দুর্ঘটনার কারণ হয়ে দাঁড়ায়।

ইউনিভার্সিটি অব সাউথ ডাকোটার এক দল গবেষক তাদের গবেষণায় দেখেছেন, ওই শহরের তরুণ-তরুণীরাসহ কিশোর-কিশোরীরা পর্যন্ত গাড়ি চালানো অবস্থায় নানা ধরনের যৌনকর্মে লিপ্ত হয়ে পড়েন। এ গবেষণায় দেখা গেছে, ১৯৫ জন পুরুষ এবং ৫১১ জন নারীর মধ্যে ৩৩ শতাংশ পুরুষ এবং ৯ শতাংশ নারী গাড়ি চালানো অবস্থায় সেক্স করেন। আবার ৯ শতাংশ পুরুষ এবং ২৯ শতাংশ নারী গাড়িতে প্যাসেঞ্জার অবস্থায় সেক্সে জড়িয়ে পড়েন। এদের মধ্যে ৪২.৭ শতাংশ জানান, তাদের এসব কাজ ১-১০ মিনিট পর্যন্ত স্থায়ী হয়।

আরেকটি হিসাবে বলা হয়, সেক্স করা অবস্থায় গাড়ির গতিবেগ ঘণ্টায় ১০০-১৩০ কিলোমিটার পর্যন্ত হয়। গাড়ি চালানো অবস্থায় ৩৭.৮ শতাংশ অতিরিক্ত গতিতে গাড়ি চালান। এ ছাড়া এক লেন থেকে ঝুঁকিপূর্ণ ড্রিফটিংয়ের মাধ্যমে আরেক লেনে গাড়ি নিয়ে যান ৩৬ শতাংশ। ওদিকে, ১০.৮ শতাংশ নাকি স্টিয়ারিং হুইলের কথাই ভুলে যান। এদের মধ্যে প্রায় ২ শতাংশ নিশ্চিত দুর্ঘটনার হাত থেকে বেঁচে গিয়েছেন।
'অ্যাক্সিডেন্ট অ্যানালাইসিস অ্যান্ড প্রিভেনশন' জার্নালে প্রকাশিত হয়েছে এই প্রতিবেদনটি। সূত্র : হিন্দুস্তান টাইমস