Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

ভালোবাসা টিকিয়ে রাখতে করণীয়

আমার সংবাদ ডেস্ক

আগস্ট ১৫, ২০২১, ০৯:৪৫ এএম


ভালোবাসা টিকিয়ে রাখতে করণীয়

প্রেম বা ভালোবাসা কখনো বাড়ির দরজায় নক করে আসে না। তবে প্রেম হওয়া বা প্রেম টিকিয়ে রাখা কিন্তু নির্ভর করে আপনার উপর। বিশেষজ্ঞদের মতে, কিছু নিয়ম মেনে চললে আপনার জীবনে প্রেম থাকবে। জীবনে প্রেমকে ধরে রাখার জন্য পরিবেশ কিন্তু খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

বিভিন্ন সমীক্ষা বলছে, ঘরের দেয়ালে ‘লাভ বার্ডস’র ছবি টাঙিয়ে রাখলে এই ফ্রেমেই বন্দী হবেন আপনিও। এ যেন জীবনে প্রেমের নতুন মোড় নেয়া।

সবসময় লাল রঙকে ভালোবাসার রঙ বলা হয়ে থাকে। এ কারণে সুযোগ পেলেই পছন্দের মানুষ বা প্রিয় মানুষের সামনে গেলে লাল রঙের পোশাক পড়ুন। তবে সেই লাল রঙে যেন আপনাকে হাস্যকর মনে না হয়।

যাদের জীবনে তিক্ত অতীত রয়েছে তারা যত দ্রুত সম্ভব অতীতকে ভুলে যান। অতীতে হয়তো প্রাক্তনের সঙ্গে অনেক ভালো মুহূর্ত রয়েছে। এটা ভাববেন যে, সে যদি আপনার সঙ্গে পথ চলতে চাইতো তাহলে মাঝ পথে কখনো আপনার হাত ছেড়ে দিতো না। তাই অতীতকে ভুলে যান। নতুন করে যার সঙ্গে সম্পর্কে রয়েছেন তার প্রতি দৃঢ় থাকুন। তাকে কখনো ঠকাবেন না। সম্পর্ক এতে করে মজবুত হবে।

যারা ঘরের দেয়ালে ছবি রাখতে পছন্দ করেন তারা দেয়ালে প্রিয় মানুষের ছবি রাখতে পারেন। এতে তার প্রতি ভালোবাসা বাড়বে এবং বিপরীত মানুষটি যখন আপনার এই বিষয়গুলো জানতে পারবে তারও আপনার প্রতি ভালোবাসা বেড়ে যাবে। এছাড়া বাসায় পড়ার বা কাজের টেবিলে দুজনের ছবি ফ্রেমবন্দী করে রাখতে পারেন।

বাসায় ফুলদানিতে যাদের ফুল রাখার অভ্যাস রয়েছে তারা রঙিন ফুল রাখতে পারেন। এতে যতবারই রঙিন ফুল দেখবেন তাতে আপনার মন চাঙা থাকবে। তবে বিশেষজ্ঞদের মতে গোলাপ বা সূর্যমুখী ফুল রাখলে জীবনে প্রেম আসবে।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

আমারসংবাদ/এমএস