Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪,

গ্রন্থমেলায় প্রকাশ হয়েছে জনি হোসেন কাব্যের সাতটি বই

মার্চ ২৩, ২০২১, ০২:২০ পিএম


গ্রন্থমেলায় প্রকাশ হয়েছে জনি হোসেন কাব্যের সাতটি বই

বাংলা একাডেমি আয়োজিত অমর একুশে বইমেলা ২০২১ শুরু হয়ে গেল। প্রতিবছর ফেব্রুয়ারি মাসে বইমেলা শুরু হলেও মহামারি করোনাভাইরাসের কারণে এ বছর বইমেলা হচ্ছে মার্চের ১৮ তারিখ থেকে, চলবে ১৪ এপ্রিল পর্যন্ত। প্রতিবছর বইমেলাকে ঘিরে সহস্র বই প্রকাশিত হয়। নতুন নতুন বইয়ের গন্ধে পুলকিত হয় পাঠকের মন।

এবারের বইমেলায় প্রকাশ পেয়েছে জনি হোসেন কাব্যের ভিন্ন স্বাদের সাতটি বই। বইগুলো হচ্ছে : দাঁড়িকমা প্রকাশনী থেকে— ‘ফিচার-ব্লগ-কনটেট রাইটিং’, ‘ছড়ামর্শ (২য় খণ্ড)’, ‘বাছাই করা ১০০ ছড়া’ এবং অক্ষরবৃত্ত প্রকাশনী থেকে— ‘চাঁদ খাওয়ার নিমন্ত্রণ’, ‘বুনোলতা ও গাছের কথা’, ‘শেয়াল-কবিরাজের আজব চিকিৎসা’ ও পাপড়ি প্রকাশনী থেকে প্রকাশ পেয়েছে ‘পুঁটির গায়ে পড়ল বোতল’ (পুরস্কারপ্রাপ্ত বই)। 

[media type="image" fid="116531" layout="normal" caption="1" infograph="0" parallax="0" popup="1"][/media]

বই ও মেলা প্রসঙ্গে জনি হোসেন কাব্য বলেন, ‘এবারের বইমেলাটি সবার জন্যই অন্যরকম। আমার ক্ষেত্রেও ব্যতিক্রম নয়। এখন পর্যন্ত বেশ উচ্ছ্বসিত আমি। কারণ এ বছর বিভিন্ন বিষয়ে আমার সবচেয়ে বেশি বই প্রকাশিত হয়েছে । ৭টি। আশানুরূপ সাড়া পাচ্ছি। করোনার সংকটেও বইয়ের প্রতি পাঠকের আগ্রহ মুগ্ধ হবার মতো। তবে মেলাটি মার্চ মাসে হবার কারণে অনেকেই মেলা সম্পর্কে অবগত নন। করোনারও একটা ভয় আছে। সে জন্য অন্যান্য বছরের তুলনায় এ বছর সাধারণ মানুষের সমাগম কিছুটা কম। স্বাস্থ্যবিধি মেনে সবাইকে বইমেলায় আসার অনুরোধ করব।’

লেখক পরিচিতি: জনি হোসেন কাব্য। জন্ম ৫ মার্চ ১৯৯৬, লক্ষ্মীপুরের রায়পুরে, নানার বাড়িতে। বাবা মফিজুর রহমান ও মা আমেনা বেগমের মেঝ ছেলে তিনি। মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগ থেকে অনার্স শেষ করেছেন। ৫ম শ্রেণিতেই লেখালিখির হাতেখড়ি। পরবর্তিতে জাতীয় দৈনিক ইত্তেফাক, কালের কণ্ঠ, নয়া দিগন্ত, বাংলাদেশ সময়, পূর্বদেশ, সোনারদেশ, ভোরের কাগজসহ স্থানীয় দৈনিক, সাপ্তাহিক, মাসিক, পাক্ষিক, ষান্মাসিক এবং বার্ষিক পত্রপত্রিকায় লেখালেখি করেন। পাশাপাশি মাসিক শিশু-কিশোর ম্যাগাজিন ‘ভোঁদৌড়’ সম্পাদনা করছেন। এ পর্যন্ত তার বইয়ের সংখ্যা ২১টি।

আমারসংবাদ/এএসএম