Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

বইমেলায় তিতুমীর কলেজ শিক্ষার্থী মানজুলুল হকের ‘এবং একটি চন্দ্র’

মার্চ ২৯, ২০২১, ০৮:৪৫ এএম


বইমেলায় তিতুমীর কলেজ শিক্ষার্থী মানজুলুল হকের ‘এবং একটি চন্দ্র’

বইমেলায় রাজধানী সরকারি তিতুমীর কলেজের ইংরেজি সাহিত্য বিভাগের (১৬-১৭) সেশনের শিক্ষার্থী মানজুলুল হকের প্রথম মৌলিক গল্পগ্রন্থ 'এবং একটি চন্দ্র' বেশ পাঠকপ্রিয়তা অর্জন করেছে।

প্রতিবছর অমর একুশে বই মেলায় একটা অংশ জুড়ে থাকে তিতুমীর কলেজের শিক্ষার্থীদের বই। এবারও বেশ কয়েক জনের বই মেলায় এসেছে। তারমধ্যে মানজুলুল হকের 'এবং একটি চন্দ্র' বইটি অন্যতম।

'এবং একটি চন্দ্র' গল্পগ্রন্থটি  প্রকাশিত হয়েছে 'ঘাস ফুল প্রকাশনি থেকে' । ৬টি অসাধারণ গল্প বইটিতে উপস্থাপনা করেছেন লেখক।

বইটিতে স্থান পেয়েছে ৬টি গল্প, এবং একটি চন্দ্র, মনুষ্যত্বের আদালত, শূন্য খাতায় অপূর্নতা, প্রথম ভালোবাসা, প্রেতাত্মা রহস্য, এবং নীল জগতে অপ্সারী থাকে। প্রথম গল্প এবং একটি চন্দ্র থেকেই বইটির নামকরণ করা হয়েছে।

বইটি সর্ম্পকে লেখক মানজুলুল হক বলেন-আমার এবং একটি চন্দ্র বইটি একটি গল্পগ্রন্থ। বইটিতে ৬টি গল্প তুলে ধরা হয়েছে। বইটির মধ্যে রয়েছে প্রেমের গল্প , ,রহস্য গল্প, আছে বিষাদ এবং একই সাথে বাস্তবতা ফুটে উঠেছে।

দুটো গল্পের মধ্যে ধর্ষনে প্রতিবাদ প্রকাশ পেয়েছে। আশা করি বইটি আরো পাঠক প্রিয়তা অর্জন করবে। ইতোমধ্যে পাঠকদের কাছ থেকে বেশ সাড়া পেয়েছি। যদিও  বই মেলার আগেই বইটি পাঠকদের কাছে পৌছে গেছে।

পাঠকদের উদ্দেশ্যে লেখক মানজুলুল হক বলেন, যে নতুন গল্প খুজে না সে ভালো পাঠক নয়। পাঠকদের প্রতি সম্মান আর ভালোবাসা রেখে বলছি, বই পড়ুুন। একমাত্র বই্ই পারে জীবনে সমৃদ্ধি এনে দিতে।

আশা করি আমার বইটি পড়লে পাঠক মন নাড়া দিবে। 'এবং একটি চন্দ্র' বইটি বইমেলায় ঘাসফুল প্রকাশনি ২২৯ নং স্টলে পাওয়া যাবে। এছাড়া রকমারি.কমেও বইটি পাওয়া যাবে। বইটির প্রচ্ছদ মূল্য ধরা হয়েছে ২০০ টাকা।

প্রসঙ্গত, ইতোমধ্যে মানজুলুল হকের বেশ কিছু গল্প ও কবিতা বিভিন্ন অনলাইন ম্যাগাজিনে প্রকাশ পেয়েছে। বই মেলায় আরো থাকছে ২টি

যৌথ প্রকাশিত বইয়ে মানজুলুল হকের লেখা।

আমারসংবাদ/এআই