Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

কবি মালেক মুস্তাকিমের কাব্যগ্রন্থ ‘একান্ত পাপগুচ্ছ’

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি

এপ্রিল ৩, ২০২১, ০২:৫০ পিএম


কবি মালেক মুস্তাকিমের কাব্যগ্রন্থ ‘একান্ত পাপগুচ্ছ’

অমর একুশে গ্রন্থমেলায় এবারো প্রকাশিত হয়েছে তরুণ কবি মালেক মুস্তাকিমের কাব্যগ্রন্থ ‘একান্ত পাপগুচ্ছ’। 

সারাদেশে সময়ের তরুণ কবিদের মধ্যে মালেক মুস্তাকিম তার নিজস্ব স্বর এবং স্বতন্ত্র প্রকাশভঙ্গী দিয়ে ইতোমধ্যেই আলোচনায় এসেছেন।

বইটি সম্পর্কে মালেক মুস্তাকিম জানান, একান্ত পাপগুচ্ছ মূলত প্রেম, পাপ ও প্রার্থনার কবিতা। প্রতিটি মানুষের নিজস্ব কিছু পাপ থাকে, থাকে একান্ত প্রেম ও প্রার্থনা। প্রেম দিয়ে পাপ কাটে কিংবা পাপ দিয়ে প্রেম। যেন কাটাকাটি খেলা। 

জীবন, প্রেম, পাপ, প্রার্থনা, দৃশ্য-অদৃশ্যের বাড়াবাড়ি এবং চেনা অচেনার দ্বন্ধ পাঠককে টেনে নিয়ে যাবে এক অজানা গন্তব্যে।

স্বাস্থ্যবিধি মেনে বই মেলা থেকে একান্ত পাপগুচ্ছ কবিতার বইটি অন্যপ্রকাশ এর ৮ নং প্যাভিলিয়নে পাওয়া যাবে। এছাড়া রকমারি ডটকম থেকেও বইটি সংগ্রহ করা যাবে।

এই সময়ের তরুণ কবি মালেক মুস্তাকিমের জন্ম সিরাজগঞ্জ জেলার কাজীপুর উপজেলায়। গাঁয়ের ধুলোবালি আর কাদাজল মেখেই কেটেছে শৈশব। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেছেন। পেশায় সরকারী চাকুরে। 

ইতিপূর্বে তিনি টাঙ্গাইলের মধুপুরে সহকারি কমিশনার (ভূমি) ও মির্জাপুরের ইউএনও হিসেবে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছেন। বর্তমানে বাংলাদেশ সিভিল সার্ভিসে কর্মরত আছেন। সাহিত্য সাময়িকী ও ছোট কাগজে নিয়মিত লিখছেন।

তার অন্যান্য কবিতার বইগুলো হলো: ভুলের ভূগোল, জয়তী প্রকাশ (২০১৩), বিষন্নতাবিরোধী চুম্বনগুলি, অনিন্দ্য প্রকাশ (২০১৬), তোমার সাথে হাঁটে আমার ছায়া, অনিন্দ্য প্রকাশ (২০১৮), ঘুণপোকা মন, অন্বেষা প্রকাশ (২০২০), ভুল ছায়া ও বিষন্নতা, জয়তী প্রকাশ (২০২১)।

আমারসংবাদ/এআই