Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

বশেমুরবিপ্রবির প্রক্টরের বিরুদ্ধে অনাস্থা জানিয়েছেন ১৭ সহকারী প্রক্টর

বশেমুরবিপ্রবি প্রতিনিধি

মে ৭, ২০২১, ১০:০০ এএম


বশেমুরবিপ্রবির প্রক্টরের বিরুদ্ধে অনাস্থা জানিয়েছেন ১৭ সহকারী প্রক্টর

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রাজিউর রহমানের প্রতি অনাস্থা জানিয়ে উপাচার্যের কাছে ২২ জন সহকারী প্রক্টরের মধ্যে ১৭ লিখিত অভিযোগ করেছেন বলে জানা গেছে।

বিষয়টি নিশ্চিত করেছেন উপাচার্য প্রফেসর ড .এ. কিউ. এম. মাহবুব। এ সময় তিনি আরও বলেন, গতকাল অভিযোগটি হাতে পেয়েছি। বিশ্ববিদ্যালয় খোলার পর এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। অভিযোগকারীদের পক্ষ থেকে বলা হয়েছে, প্রক্টর ড রাজিউর রহমানের পদ অবৈধ। শুধু তিনি নয় চলতি দায়িত্বে থাকা উপাচার্য প্রফেসর ড.মো: শাহাজাহান এর সময় নিয়োগ পাওয়া সহকারী প্রক্টর পদও অবৈধ।

এ সময় তারা বলেন, প্রফেসর ড .মোঃ শাহাজাহান উপাচার্য (চলতি দায়িত্বে) থাকাকালীন সময়ে তিনি নিয়োগ পায় প্রক্টর পদে। কিন্তু যা চলতি দায়িত্বে থাকা উপাচার্যের ক্ষমতার বাহিরে। এছাড়া ওই অভিযোগপত্রে আরো উল্লেখ করা হয়, উপাচার্যের চলতি দায়িত্বে থাকাকালীন একজন স্থায়ী উপাচার্যের গাড়ি,অফিস ব্যবহার সহ অন্যান্য সুযোগ সুবিধা ব্যবহার করতে পারবেন না। কিন্তু প্রফেসর ড .মোঃ শাহাজাহান এগুলো অবৈধ ভাবে ব্যবহার করেছেন।

প্রক্টরের প্রতি অনাস্থার কারণ সম্পর্কে জানতে চাইলে নাম না প্রকাশ করার শর্তে একজন সহকারী প্রক্টর বলেন, সম্প্রতি বিশ্ববিদ্যালয়ে ঘটে যাওয়া কয়েকটি বিষয়ে সহকারী প্রক্টর মহোদয়দের কে অবহিত না করা এবং সমন্বয়হীনতার প্রতি এই অনাস্থা তৈরি হয়।

আমারসংবাদ/কেএস