Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২০ মে, ২০২২, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯

চার নেতাকে হারিয়ে দেশের বড় সম্পদ হারিয়েছি: ববি ভিসি

ববি প্রতিনিধি

নভেম্বর ৩, ২০২১, ০১:২৫ পিএম


চার নেতাকে হারিয়ে দেশের বড় সম্পদ হারিয়েছি: ববি ভিসি

বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ ছাদেকুল আরেফিন বলেছেন, জেল হলো সব থেকে নিরাপদ জায়গা। সেই জেলের ভিতরে যেয়ে নিরস্ত্র জাতীয় চার নেতাকে আগ্নেয়াস্ত্র দিয়ে হত্যা করা হয়। জাতীয় চার নেতাকে হারিয়ে আমরা দেশের অনেক বড় সম্পদ হারিয়ে ফেলেছি।

বুধবার (৩ নভেম্বর) বিকেল ৫ টায় জেল হত্যা দিবস উপলক্ষে বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির উদ্যোগে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য এসব কথা বলেন। আলোচনা সভার শুরুতে জাতীয় চার নেতার স্মরণে ১ মিনিট নীরবতা পালন করা হয়।

তিনি আরও বলেন, তৎকালীন স্বঘোষিত রাষ্ট্রপতি খন্দকার মোশতাক আহমেদ এই হত্যাকারীদের পুরস্কিত করে দেশের বাইরে পাঠিয়ে দেয় এবং ইমডেমনিটি পাস করে। আমাদের সকলের ভেতর চেতনা জাগ্রত করতে হবে। মুক্তিযুদ্ধের চেতনায় সকলকে উদ্বুদ্ধ করে ঐক্যবদ্ধ হতে হবে।

আলোচনা সভায় সভাপতির বক্তব্যে বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ড. মোঃ খোরশেদ আলম বলেন, ৩রা নভেম্বর বাঙালী জাতির অন্যতম কালো অধ্যায়। জাতীয় চার নেতা দেখিয়ে গেছেন কিভাবে আত্মত্যাগ করতে হয়।জাতীয় চার নেতার নাম ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে সব সময়। আমাদের সকলকে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ হতে হবে এবং সকল ষড়যন্ত্র রুখে দিতে হবে।

এ ছাড়া সভায় বক্তব্য রাখেন অফিসার্স অ্যাসোসিয়েশন'র সভাপতি বাহাউদ্দীন গোলাপ, আইন বিভাগের সহকারী অধ্যাপক ক্যামেলিয়া খান, সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক অসীম নন্দী, ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক তানভীর কায়সার, বঙ্গবন্ধু হলের প্রভোস্ট আরিফ হোসেন, শিক্ষক সমিতির সহ সভাপতি তারেক মাহমুদ আবীরসহ আরও অনেকে।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক সহকারী অধ্যাপক জ্যোতির্ময় বিশ্বাস।

আমারসংবাদ/কেএস