খুর-চাকু দেখিয়ে ছিনতাই, গ্রেপ্তার ৩০

মো. মাসুম বিল্লাহ প্রকাশিত: মার্চ ১০, ২০২৩, ১২:০৮ পিএম
খুর-চাকু দেখিয়ে ছিনতাই, গ্রেপ্তার ৩০

রাজধানীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে সংঘবদ্ধ ছিনতাইকারী চক্রের ৩০ সদস্যকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। এ সময় তাদের কাছ থেকে  ছুরি, চাকু, খুর ও দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। 

শুক্রবার (১০ মার্চ) সকালে র‍্যাব-২ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. ফজলুল হক গণমাধ্যমকে এ তথ্য জানান।

তিনি বলেন, বৃহস্পতিবার (০৯ মার্চ) রাজধানীর মোহাম্মদপুর, হাজারীবাগ, ধানমন্ডি, শেরেবাংলা নগর ও তেজগাঁও এলাকায় একাধিক অভিযান পরিচালনা করে র‍্যাব-২। এ সময় ছিনতাই প্রস্তুতি ও ছিনতাইকালে ৩০ সংঘবদ্ধ ছিনতাইকারীকে আটক করা হয়।

তিনি আরও জানান, ছিনতাইকারীদের কাছ থেকে দেশীয় অস্ত্র, ছুরি, চাকু, খুর ও অন্যান্য দেশীয় অস্ত্র জব্দ করা হয়। চক্রটি শহরের বিভিন্ন স্থানে ভয়-ভীতি দেখিয়ে নগদ অর্থ , স্বর্ণালঙ্কার ও মুঠোফোনসহ মূল্যবান জিনিসপত্র হাতিয়ে নেয়।

ফজলুল হক বলেন, সাম্প্রতিক সময়ে আমরা লক্ষ্য করেছি , রাজধানীর বিভিন্ন এলাকায় ছিনতাইয়ের প্রবণতা বৃদ্ধি পেয়েছে।এবং এ বিষয়ে থানায় একাধিক জিডি ও মামলা হয়েছে। সাধারণ মানুষ ছিনতাইকারীর কবলে পড়ে সর্বস্ব হারাচ্ছে এমন খবর ও আমাদের কাছে অনেক আসে।

এছাড়াও  এলাকার পথচারীদের মাঝে এ নিয়ে আতঙ্ক বিরাজ করছে। মানুষ  বিভিন্ন এলাকায় চলাচলের সময় এসব ছিনতাইকারীর কবলে পড়ে দুর্ভোগের শিকার হচ্ছে। এমনকি, নারী, পুরুষ, স্কুলগামী শিক্ষার্থী সহ নির্বিশেষে সবাইকে তিক্ত অভিজ্ঞতায় পড়তে হয়।

এআরএস