নাগরিক সমস্যা নিয়ে ঢাকায় সাংবাদিকদের প্রশিক্ষণ কর্মশালা

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: মার্চ ২০, ২০২৩, ০৮:০৭ পিএম
নাগরিক সমস্যা নিয়ে ঢাকায় সাংবাদিকদের প্রশিক্ষণ কর্মশালা

ঢাকায় নাগরিক সমস্যা ও রিপোর্টিং বিষয়ে সাংবাদিকদের তিন দিনব্যাপী প্রশিক্ষণ কর্মসূচি শুরু হয়েছে। সোমবার (২০ মার্চ) নিউজ নেটওয়ার্ক, একটি নেতৃস্থানীয় মিডিয়া এনজিও, কাউন্টারপার্টের সহযোগিতায় অনুষ্ঠানটির আয়োজন করে।

ঢাকায় লালমাটিয়ায় এনজিও ফোরাম ফর পাবলিক হেলথ এর সম্মেলন কক্ষে এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। প্রশিক্ষণে দেশে সুষ্ঠু উন্নয়ন নিশ্চিত করতে সুশাসন চর্চার প্রয়োজনীয়তার বিষয়ে মুক্ত আলোচনা করা হয়।

আন্তর্জাতিক ও ইউএসএআইডিকে লক্ষ্য রেখে প্রতিবেদনে মিডিয়ার লোকজনের সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে অ্যাডভোকেসি এবং রাইটস (চঅজ) সমস্যা প্রচার করা হয়।

কর্মশালায় বিভিন্ন জাতীয় দৈনিক, সরকারি ও বেসরকারি টিভি চ্যানেল এবং অনলাইনের মোট ২৫ জন সাংবাদিক এতে প্রতিনিধিত্ব করছেন।

কাউন্টারপার্ট ইন্টারন্যাশনালের চিফ অব পার্টি মাইনুদ্দিন আহমেদ আনুষ্ঠানিকভাবে প্রশিক্ষণের উদ্বোধন করেন। এছাড়া অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন নিউজ নেটওয়ার্কের সম্পাদক ও সিইও শহীদুজ্জামান, কাউন্টারপার্ট ইন্টারন্যাশনাল সিনিয়র প্রোগ্রাম স্পেশালিস্ট সৈয়দ সুলতান চাঁদ, ডিএসকে‍‍`স (দুস্থ স্বাস্থ্য কেন্দ্র) কনসোর্টিয়াম সমন্বয়কারী সানজিদা জাহান আশরাফি এবং ডব্লিউকেবি‍‍`স (ওয়াটারকিপারস বাংলাদেশ) প্রকল্প সমন্বয়ক মোঃ কামরুজ্জামান।

মানবাধিকার কর্মী ও শিক্ষাবিদ রেজাউর রহমান লেনিন অনুষ্ঠানে মূল বক্তব্য রাখেন। তিনি সুশাসনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন এবং অনুশীলনের বিভিন্ন জরুরী বিষয় তুলে ধরেন। সঠিক উন্নয়ন নিশ্চিত করতে সুশাসনের কথা উল্লেখ করেন। এছাড়াও তিনি বিভিন্ন সামাজিক সমস্যা নিয়ে আলোচনা করেন।

এআরএস