মাটিরাঙ্গায় ৪০ বিজিবির বৃক্ষরোপণ উদ্বোধন

খাগড়াছড়ি প্রতিনিধি প্রকাশিত: জুলাই ৭, ২০২২, ০৬:২৯ পিএম
মাটিরাঙ্গায় ৪০ বিজিবির বৃক্ষরোপণ উদ্বোধন

খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গায় খেদাছড়া ব্যাটালিয়ন (৪০ বিজিবি) পলাশপুর জোনের দায়িত্বপূর্ণ এলাকায় বনায়ন প্রজেক্ট এর আওতায় বৃক্ষরোপণ সপ্তাহ অনুষ্ঠিত হয়েছে।    

বৃহস্পতিবার (০৭ জুলাই) সকালের দিকে খেদাছড়া ব্যাটালিয়ন (৪০ বিজিবি) পলাশপুর জোনের জোন অধিনায়ক লেঃ কর্নেল সোহেল আহমেদ, পিএসসি, ইঞ্জিনিয়ার্স প্রধান অতিথি হিসাবে একটি চারা রোপণ করে বৃক্ষরোপণের কার্যক্রম উদ্বোধন করেন। 

এসময় উপ-অধিনায়ক মেজর খসরু রায়হান, জি, আর্টিলারী ও ভারপ্রাপ্ত এ্যাডজুটেন্ট, মোহাঃ দেলোয়ার হোসাইন, খেদাছড়া ব্যাটালিয়ন (৪০ বিজিবি) এবং সুবেদার মেজর, অন্যান্য পদবীর সদস্যগণ সহ সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

পরবর্তীতে ব্যাটালিয়নে উপস্থিত সকল অফিসার এবং অন্যান্য পদবীর সৈনিকগণ ব্যাটালিয়ন সদর এলাকায় বিভিন্ন প্রজাতির ফলজ, বনজ, ওষুধী গাছের চারা রোপণে অংশগ্রহণ করেন। 

উল্লেখ্য, ব্যাটালিয়নের অধীনস্থ বিওপি সমূহের এলাকায় বিভিন্ন প্রজাতির ফলজ, বনজ, ওষুধী গাছের চারা রোপণ কার্যক্রম  চলমান রয়েছে।

প্রধান অতিথির বক্তব্যে, খেদাছড়া ব্যাটালিয়ন (৪০ বিজিবি) পলাশপুর জোনের জোন অধিনায়ক লেঃ কর্নেল সোহেল আহমেদ, পিএসসি, ইঞ্জিনিয়ার্স বলেন, প্রাকৃতিক সৌন্দর্য বর্ধন, পরিবেশের ভারসাম্য রক্ষা এবং বনায়নের লক্ষে প্রতি বছরের ন্যায় এ বছরেও ১ জুলাই থেকে ৭ জুলাই পর্যন্ত বর্ডার গার্ড বাংলাদেশ এ বৃক্ষরোপণ সপ্তাহ পালিত হচ্ছে।